সিটি কর্পোরেশনের এমপিরাও পাবেন ৫ কোটি টাকার প্রকল্প

সিটি করপোরেশন এলাকার সংসদ সদস্যদেরকে দেশের অন্য এলাকার সংসদ সদস্যদের মতো স্থানীয় উন্নয়নে বছরে পাঁচ কোটি টাকার প্রকল্প হাতে নেওয়ার সুযোগ করে দিতে যাচ্ছে স্থানীয় সরকার মন্ত্রণালয়।

সংসদ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 9 Feb 2016, 03:23 PM
Updated : 9 Feb 2016, 03:23 PM

মঙ্গলবার সংসদে বিএনএফ’র সংসদ সদস্য আবুল কালাম আজাদের প্রশ্নের জবাবে এ তথ্য জানান স্থানীয় সরকার মন্ত্রী খন্দকার মোশাররফ হোসেন।

মন্ত্রী বলেন, “স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর প্রত্যেক এমপি মহোদয়ের জন্য বছরে পাঁচ কোটি টাকা করে চার বছরের জন্য ২০ কোটি টাকার উন্নয়ন কাজের একটি ডিপিপি করেছে।”

“সিটি কর্পোরেশনের জন্য এরকম প্রকল্প নেওয়া হয় না। অতীব শিগগিরই সিটি কর্পোরেশনের এমপি সাহেবরা যাতে প্রকল্প নিতে পারেন, সেজন্য এলজিইডি’র সাথে কথা হয়েছে।”

বর্তমানে সিটি কর্পোররেশনের বাইরের এলাকা থেকে নির্বাচিত সংসদ সদস্যরা নিজের এলাকার অবকাঠামো উন্নয়নে 'অগ্রাধিকার ভিত্তিতে গুরুত্বপূর্ণ পল্লী অবকাঠামো উন্নয়ন প্রকল্প-২' এর আওতায় ২০ কোটি টাকা পান।

তবে এই টাকা তারা সরাসরি খরচ করতে পারেন না। প্রকল্প তালিকা তৈরি করে স্থানীয় সরকার মন্ত্রণালয়ে পাঠানোর পর স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর (এলজিইডি) প্রকল্প থেকে তালিকা অনুযায়ী কাজ করে থাকে।