এসএসসি: তৃতীয় পরীক্ষায় ১৫৪ শিক্ষার্থী বহিষ্কার

এসএসসি ও সমমানের পরীক্ষার তৃতীয় দিন রোববার সারাদেশে ১৫৪ শিক্ষার্থীকে বহিষ্কার করা হয়েছে।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 7 Feb 2016, 04:25 PM
Updated : 7 Feb 2016, 04:25 PM

এছাড়া সাত হাজার ৪৭৯ জন পরীক্ষার্থী এদিন অনুপস্থিত ছিল রাতে আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় সাব-কমিটির সভাপতি আবু বক্কর ছিদ্দিক স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

এসএসসিতে তিন দিনের পরীক্ষায় মোট ২০৪ পরীক্ষার্থী ও নয়জন পরীক্ষক বহিষ্কার হলেন। আর অনুপস্থিত পরীক্ষার্থীর সংখ্যা পৌঁছালো ২১ হাজার ১৩৬ জনে।

বাংলাদেশের তিন হাজার ১৪৩টি কেন্দ্রে এসএসসি ও সমামানের পরীক্ষায় এবার ১৬ লাখ ৫১ হাজার ৫২৩ জন শিক্ষার্থী অংশ নিচ্ছেন।

রোববার এসএসসিতে ইংরেজি (আবশ্যিক) প্রথম পত্র, দাখিলে আরবি প্রথম পত্র, এসএসসি ভোকেশনালে গণিত-২ (১৯২৩) ও গণিত-২ (৮১২৩) এবং দাখিল ভোকেশনালে গণিত-২ (১৭২৩) ও গণিত-২ (৮৫২৩) পরীক্ষা হয়েছে।

তৃতীয় দিনের পরীক্ষায় নকলের দায়ে কারিগরি বোর্ডে ৪৭ জন, মাদ্রাসা বোর্ডে ২৯ জন, ঢাকা বোর্ডে ১৯ জন, কুমিল্লায় ২১ জন, রাজশাহীতে ১৩ জন, যশোরে ৩ জন, চট্টগ্রামে ৫ জন, সিলেটে ৩ জন, বরিশালে ১০ জন এবং দিনাজপুর বোর্ডে ৪ জন শিক্ষার্থীকে বহিষ্কার করা হয়েছে।

রোববারের পরীক্ষায় ঢাকা বোর্ডে ৯৩৫ জন, রাজশাহীতে ৩৮০ জন, কুমিল্লায় ৩৭২ জন, যশোরে ৪৩১ জন, চট্টগ্রামে ২৯৭ জন, সিলেটে ২৫৩, বরিশালে ২৪৮ এবং দিনাজপুর বোর্ডে ২৫৯ পরীক্ষার্থী অনুপস্থিত ছিল।

এছাড়া মাদ্রাসা শিক্ষা বোর্ডে ৩ হাজার ২১৮ জন এবং কারিগরি বোর্ডে ১ হাজার ৮৬ পরীক্ষার্থী অনুপস্থিত ছিল বলে বিজ্ঞপ্তিতে বলা হয়েছে।