চার দিনের ‘কবিতার শান্তিযাত্রা’ সোমবার শুরু

‘শান্তির পৃথিবী চাই, সৃষ্টিশীলতার বিনাশ নাই’ স্লোগান নিয়ে সোমবার থেকে বিভিন্ন গন্তব্যে যাত্রা শুরু করবে দেশ-বিদেশি কবিদের একটি দল।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 29 Nov 2015, 04:05 PM
Updated : 29 Nov 2015, 04:05 PM

সকাল ৯টায় কেন্দ্রীয় শহীদ মিনার থেকে বাংলাদেশ রাইটার্স ক্লাব ও কবিতা বাংলার চারদিনের এই উৎসবের উদ্বোধন করবেন সংস্কৃতি মন্ত্রী আসাদুজ্জামান নূর।

বাংলাদেশ রাইটার্স ক্লাব ও কবিতাবাংলা কেন্দ্রীয় কমিটির সভাপতি কবি মুহম্মদ নূরুল হুদা উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন বলে এক বিজ্ঞপ্তিতে জানানো হয়।

এতে আরও বলা হয়, বাংলাদেশ রাইটার্স ক্লাবের সাধারণ সম্পাদক কবি নিশাত খান, কবিতাবাংলা কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক কবি ফরিদ আহমদ দুলাল, সম্মেলন প্রস্তুতি কমিটির আহ্বায়ক কবি কামরুল ইসলাম অনুষ্ঠানে উপস্থিত থাকবেন। এছাড়াও ভারতের কবি মৃণাল বসুচৌধুরী, মৌমিতা ঘোষ, দেবারতি ভট্টাচার্য, তানিয়া চক্রবর্তী, কাজল সুর, প্রাণ জি বসাক, প্রবাল কুমার বসু; মেক্সিকোর কবি রোজাস মারিসল গঞ্জালেস; জার্মানীর কবি রিসাল রাহুল হক; নেপালের কবি মোমিলা যোশী, রাজেশ্বর কার্কি, ঠাকুর প্রসাদ বেলবেজ, কেশব সিগদেল; থাইল্যান্ডের কবি এক্কারাত, ইছারাঙ্কুল, চুয়েনকামন, চুটিমা সেভিকুল উসবে অংশ নেবেন।

সংবাদ বিজ্ঞপ্তিতে আরও জানান হয়, কবিতার শান্তি যাত্রা নিয়ে কবিরা কুমিল্লার চৌদ্দগ্রাম, চট্টগ্রাম, কক্সবাজার ও রামুতে কবিতার শান্তিবন্ধন পালন করে বিশ্ব-শান্তির পক্ষে শান্তি শপথ উচ্চারণ করবেন।

৩ ডিসেম্বর দুপুরে ঢাকার ইউরোপিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশ প্রাঙ্গণে কবিতা পাঠের অনুষ্ঠানের মধ্যদিয়ে চার দিনের অনুষ্ঠান শেষ হবে বলেও জানান হয়।