বিএফইউজের সভাপতি আলতাফ, মহাসচিব ওমর ফারুক

বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) সরকারি দলসমর্থিত অংশের নির্বাচনে আলতাফ মাহমুদ সভাপতি ও ওমর ফারুক মহাসচিব পদে জয়ী হয়েছেন।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 Nov 2015, 06:08 PM
Updated : 29 Nov 2015, 11:35 AM

শনিবার বিকলে ভোটগ্রহণ শেষে রাতে ফল ঘোষণা করেন নির্বাচন পরিচালনা কমিটির চেয়ারম্যান আবু তাহের।

সহ-সভাপতি নির্বাচিত হয়েছেন- ঢাকায় জাফর ওয়াজেদ, চট্টগ্রামে শহিদ-উল আলম, রাজশাহীতে প্রদীপ ভট্টচার্য শংকর ও খুলনায় মনতোষ বসু।

যুগ্ম মহাসচিব পদে ঢাকায় অমিয় ঘটক পুলক, চট্টগ্রামে তপন চক্রবর্তী, রাজশাহীতে জিএম সজল ও খুলনায় মোজাম্মেল হক হাওলাদার নির্বাচিত হয়েছেন।

কোষাধ্যক্ষ নির্বাচিত হয়েছেন মধুসূদন মণ্ডল।

নির্বাচিত সদস্যরা হলেন- ঢাকায় সৈয়দ ইশতিয়াক রেজা, মফিদা আকবর, স্বপন দাশ গুপ্ত ও শফিউদ্দিন আহমেদ বিটু, নারায়ণগঞ্জে আসিফ হোসেন ও মজিবুল হক পলাশ, রাজশাহীতে জাবিদ অপু ও মোহাম্মদ আনিসুজ্জামান, ময়মনসিংহে মীর গোলাম মোস্তফা ও রবীন্দ্রনাথ পাল, বগুড়ায় আবুল কালাম আজাদ ঠাণ্ডা ও আরিফ রেহমান, চট্টগ্রামে আসিফ সিরাজ ও নওশের আলী খান, কক্সবাজারে আয়াছুর রহমান ও মো. মজিবুল ইসলাম, খুলনায় আসাদুজ্জামান রিয়াজ ও গৌরাঙ্গ নন্দী, দিনাজপুরে আবু সাঈদ বিপ্লব ও আরিফুল আলম পল্লব ও যশোরে প্রণব দাশ ও মনিরুজ্জামান মনির।

নির্বাচনে আলতাফ মাহমুদ-মোল্লা জালাল এবং আবদুল জলিল ভুঁইয়া-খায়রুজ্জামান কামাল এই দুটি প্যানেল প্রতিদ্বন্দ্বিতা করেন। এছাড়া স্বতন্ত্রভাবে মহাসচিব পদে ওমর ফারুক এবং যুগ্ম মহাসচিব পদে আবদুল মজিদ প্রতিদ্বন্দ্বিতা করেন।

মহাসচিব ছাড়া অধিকাংশ পদে আলতাফ-মোল্লা প্যানেলের প্রার্থীরা বিজয়ী হয়েছেন। আবদুল জলিল-খায়রুজ্জামান কামাল প্যানেল থেকে শুধু সৈয়দ ইশতিয়াক রেজা সদস্য হয়েছেন।

সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত একযোগে ঢাকায় জাতীয় প্রেসক্লাবে এবং বাইরে চট্টগ্রাম, রাজশাহী, দিনাজপুর, বগুড়া, ময়মনসিংহ, কক্সবাজার, যশোর, খুলনা ও নারায়ণগঞ্জেও ভোটগ্রহণ হয়।

ঢাকা সাংবাদিক ইউনিয়নসহ ১০ ইউনিয়নের মোট ৩ হাজার ২৬৩ জন ভোটার এই নির্বাচনে দুই বছরের জন্য বিএফইউজের সভাপতি, মহাসচিব, সহ-সভাপতি ও কোষাধ্যক্ষসহ নির্বাহী কমিটির নেতা নির্বাচনে ভোট দেন।