গোপীবাগের ছয় খুনেও জেএমবির মিঠুর স্বীকারোক্তি

ঢাকার গোপীবাগে কথিত পীর লুৎফর রহমানসহ ছয়জনকে হত্যায় দোষ স্বীকার করে নিষিদ্ধ জঙ্গি সংগঠন জামাআতুল মুজাহিদীন বাংলাদেশের (জেএমবি) সদস্য তরিকুল ইসলাম মিঠু আদালতে জবানবন্দি দিয়েছেন।

আদালত প্রতিবদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 Nov 2015, 07:01 PM
Updated : 27 Nov 2015, 07:16 PM

শুক্রবার বিকালে ঢাকার মহানগর হাকিম মাহবুবুর রহমানের আদালতে মিঠুর স্বীকারোক্তিমূলক জবানবন্দি রেকর্ড করা হয় বলে মামলার তদন্ত কর্মকর্তা পুলিশের গোয়েন্দা শাখার (ডিবি) পরিদর্শক কাজী গোলাম কবীর জানান।

এই জেএমবি সদস্য এর আগে কথিত পীর খিজির খান হত্যা মামলায়ও দোষ স্বীকার করে আদালতে জবানবন্দিতে দেন।

শুক্রবার জবানবন্দি শেষে মিঠুকে কারাগারে পাঠানোর আদেশ দেন বিচারক।

কথিত পীর লুৎফর রহমানের ছবির পাশে এক স্বজনের আহাজারি

আদালত পুলিশের প্রসিকিউশন বিভাগের সহকারী কমিশনার মিরাশ উদ্দিন বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “জেএমবি সদস্যরাই ছয় খুনের ঘটনা ঘটিয়েছে বলে জবানবন্দিতে আদালতকে জানিয়েছেন মিঠু।”

২০১৩ সালের ২১ ডিসেম্বর সন্ধ্যায় গোপীবাগের একটি বাড়িতে কথিত পীর লুৎফর রহমানসহ ছয়জনকে গলা কেটে হত্যা করা হয়। এ ঘটনায় নিহত লুৎফর রহমানের ছোট ছেলে আবদুল্লাহ আল ফারুক ওয়ারী থানায় একটি মামলা করেন।

চলতি বছরের ৫ অক্টোবর রাজধানীর মধ্য বাড্ডায় পিডিবির সাবেক চেয়ারম্যান খিজির খান হত্যাকাণ্ডের পর ১৪ অক্টোবর টাঙ্গাইল থেকে মিঠুকে গ্রেপ্তার করে পুলিশ।

পরে ২৫ অক্টোবর ওই হত্যাকাণ্ডে দোষ স্বীকার করে আদালতে জবানবন্দি দেন তিনি।

এছাড়া চ্যানেল আইয়ের ইসলামী অনুষ্ঠান ‘কাফেলা’র উপস্থাপক মাওলানা নুরুল ইসলাম ফারুকী হত্যা মামলায়ও মিঠুকে গ্রেপ্তার দেখানো হয়েছে।

২০০৫ সালে সারা দেশে একযোগে বোমা হামলার ঘটনায় চট্টগ্রামে গ্রেপ্তার হয়েছিলেন জেএমবির সদস্য তরিকুল ইসলাম মিঠু। দুই বছর আগে জামিনে ছাড়া পান তিনি।