তাভেল্লা হত্যা: রিমান্ড শেষে কাইয়ুমের ভাই মতিন কারাগারে

ঢাকায় ইতালির নাগরিক চেজারে তাভেল্লা হত্যা মামলায় বিএনপি নেতা এম এ কাইয়ুমের ভাই আব্দুল মতিনকে পুলিশ হেফাজতে দ্বিতীয় দফায় জিজ্ঞাসাবাদ শেষে কারাগারে পাঠিয়েছে আদালত।

আদালত প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 Nov 2015, 12:30 PM
Updated : 17 Nov 2015, 12:30 PM

ঢাকার মহানগর হাকিম শাহরিয়ার মাহমুদ আদনান মঙ্গলবার কারাগারে পাঠানোর এ আদেশ দেন।

পাঁচদিনের রিমান্ড শেষে মতিনকে আদালতে হাজির করেন মামলার তদন্ত কর্মকর্তা। আসামিপক্ষ এ সময় তার জামিনের আবেদন করলে বিচারক তা নাকচ করে দেন।

আদালতের পুলিশ কর্মকর্তা এসআই ফরিদ মিয়া বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে জানান, তাভেল্লা হত্যা মামলায় প্রথম দফায় মতিনকে আটদিন ও দ্বিতীয় দফায় পাঁচদিনের রিমান্ডে নেওয়া হয়।

এ হত্যা মামলায় মতিনসহ পাঁচজনকে এ পর্যন্ত গ্রেপ্তার করা হয়েছে।

গত ২৮ সেপ্টেম্বর রাজধানীর গুলশানে সন্ত্রাসীদের গুলিতে নিহত হন ইতালির ত্রাণকর্মী চেজারে তাভেল্লা।

প্রায় এক মাস পর ২৬ অক্টোবর হত্যাকাণ্ডে জড়িত অভিযোগে মিনহাজুল আরেফিন রাসেল, রাসেল চৌধুরী, তামজিদ আহম্মেদ রুবেল এবং শাখাওয়াত হোসেন নামে চারজনকে গ্রেপ্তার করে গোয়েন্দা পুলিশ।  এই চারজনই আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন।

আর ঢাকা মহানগর বিএনপির যুগ্ম-আহ্বায়ক সাবেক ওয়ার্ড কমিশনার এম এ কাইয়ুমের ভাই মতিন ভারতে পালিয়ে যাওয়ার সময় বেনাপোল থেকে ৪ নভেম্বর রাতে গ্রেপ্তার হন বলে জানায় পুলিশ।

এ হত্যাকাণ্ডে রাজনীতিকদের কেউ কেউ জড়িত জানিয়ে গুলশান এলাকার সাবেক কমিশনার কাইয়ুমের সংশ্লিষ্টতা খতিয়ে দেখার কথা বলেছিলেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল।