পাবনায় পাদ্রি হত্যাচেষ্টায় ৪ ‘জেএমবি’ রিমান্ডে

পাবনায় খ্রিস্টান যাজক লুক সরকারকে হত্যাচেষ্টার ঘটনায় চার জেএমবি সদস্যকে জিজ্ঞাসাবাদের জন্য পাঁচ দিনের হেফাজতে নেওয়ার অনুমতি পেয়েছে পুলিশ।

পাবনা প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 13 Oct 2015, 06:38 AM
Updated : 13 Oct 2015, 08:36 AM

এরা হলেন- জিয়াউর রহমান (৩৫), শরিফুল ইসলাম তুলিব (২২), মো আলীম (৩৬) ও মোহাম্মদ আমজাদ হোসেন (৩০)।

মামলার তদন্ত কর্মকর্তা ও ঈশ্বরদী থানার ওসি বিমান কুমার দাশ সোমবার এই চার জনকে জিজ্ঞাসাবাদের জন্য ১০ দিন করে হেফাজতের নেওয়ার আবেদন করেন।

মঙ্গলবার আবেদনের শুনানি করে পাবনার আমলি আদালতের বিচারক রেজাউল করিম পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করেন।

ওসি বিমান কুমার জানান, এই চার জনের সঙ্গে গ্রেপ্তার রাকিবুল ইসলাম রাকিব ওরফে তাওহিদ (৩০) ঘটনা স্বীকার করে পুলিশের কাছে জবানবন্দি দেওয়ায় তাকে রিমান্ডে নেওয়ার আবেদন জানানো হয়নি।

সোমবার পাবনার পুলিশ সুপারের কার্যালয়ে এক প্রেস ব্রিফিংয়ে এ পাঁচজনকে হাজির করে লুক সরকারকে হত্যাচেষ্টার ঘটনায় তাদের গ্রেপ্তার করা হয়েছে বলে জানানো হয়।

এদের মধ্যে রাকিব নিষিদ্ধ জঙ্গি সংগঠন জেএমবির আঞ্চলিক কমাণ্ডার এবং বাকিরা সদস্য বলে সংবাদ সম্মেলনে বলা হয়।

গত ৫ অক্টোবর সকালে ঈশ্বরদীর ব্যাপ্টিস্ট মিশনের ‘ফেইথ বাইবেল চার্চ অব গড’ এর ফাদার লুক সরকার পৌর এলাকার স্কুলপাড়ায় নিজের ভাড়া বাড়িতে হামলার শিকার হন

তিন যুবক ধর্মের বাণী শোনার নাম করে বাসায় এসে মুখ চেপে ধরে এই পাদ্রির গলায় ছুরি চালানোর চেষ্টা করে। এ সময় লুক সরকার একজনের হাতে কামড় দিয়ে চিৎকার দেন। তখন তার স্ত্রী পদ্মা সরকার ও প্রতিবেশীরা ছুটে এলে হামলাকারীরা পালিয়ে যায়।

পরদিন ওবায়দুর রহমান (২২) নামে একজনকে ওই হত্যাচেষ্টার ঘটনায় আটক করে পুলিশ।

ওবায়দুর ইসলামী ছাত্র শিবিরের কর্মী বলে পুলিশের পক্ষ থেকে দাবি করা হলেও শিবিরের পক্ষ থেকে বিবৃতি দিয়ে বলা হয়, ওই যুবক তাদের সংগঠনের নয়।