কক্সবাজারে জামায়াতের ৮ জন গ্রেপ্তার

কক্সবাজারে দুটি বৈঠক থেকে জামায়াতে ইসলামী ও ইসলামী ছাত্রশিবিরের আট নেতা-কর্মীকে গ্রেপ্তার করেছে পুলিশ।

কক্সবাজার প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 10 Oct 2015, 04:41 AM
Updated : 10 Oct 2015, 04:41 AM

তারা ‘গোপন বৈঠকে’ নাশকতার পরিকল্পনা করছিলেন বলে পুলিশের দাবি।

অন্যদিকে জামায়াত বলছে, আওয়ামী লীগ ক্ষমতায় টিকে থাকতে বিরোধী দল ‘দমনের’ অংশ হিসেবে তার দলের নেতা-কর্মীদের গ্রেপ্তার করছে।

শুক্রবার বিকাল থেকে রাত পর্যন্ত কক্সবাজার শহরের হাসপাতাল সড়ক ও জালালাবাদ এলাকায় অভিযান চালিয়ে আটজনকে গ্রেপ্তার করা হয়।

এরা হলেন- জেলা ছাত্র শিবিরের সাবেক সভাপতি আল-আমিন মুহাম্মদ সিরাজুল ইসলাম (৩২), শিবির সদস্য শাহাবুল হুদা (৩০), আব্দুস সাত্তার (২৭), মোস্তাক আহমদ (২৮), মাহবুব সিদ্দিক (২৭), উপজেলা জামায়াতের নেতা সোলায়মান মোর্শেদ (৩৮), সদস্য হাকিম আলী (৪২) ও আইয়ুব আলী (২৫)।

হাসপাতাল সড়ক থেকে পাঁচজনকে গ্রেপ্তারের কথা বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে জানান কক্সবাজার সদর থানার ওসি বখতিয়ার উদ্দিন চৌধুরী।

“জেলাব্যাপী নাশকতার উদ্দেশ্যে জামায়াত-শিবিরের ১৫/২০ জন নেতা-কর্মীদের গোপন বৈঠকের খবরে হাসপাতাল সড়কে অভিযান চালিয়ে পাঁচজনকে গ্রেপ্তার করা হয়। পুলিশের উপস্থিতি টের পেয়ে বাকিরা পালিয়ে যায়।”

ঈদগাঁও পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ এসআই মিনহাজ মাহমুদ ভূঁইয়া জানান, বিকালে সদরের ঈদগাঁও জালালাবাদ এলাকায় ‘গোপন বৈঠক’ চলাকালে অভিযান চালিয়ে তিনজনকে গ্রেপ্তার করা হয়।

জিজ্ঞাসাবাদ শেষে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে বলে জানান তিনি।

গত কয়েকদিনে বিভিন্ন স্থানে নেতা-কর্মীদের গ্রেপ্তারের প্রতিক্রিয়ায় জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় ভারপ্রাপ্ত সেক্রেটারি জেনারেল শফিকুর রহমান এক বিবৃতিতে বলেন, “সরকার গ্রেপ্তার ও নির্যাতন চালিয়ে শক্তির জোরে অন্যায়ভাবে ক্ষমতায় আঁকড়ে থাকার অসৎ উদ্দেশ্যেই বিভিন্ন স্থানে জামায়াত এবং ছাত্রশিবিরের নেতা-কর্মীদের গ্রেপ্তার করছে।”