এনআইডি ফি দেওয়া যাবে আরও দুই ব্যাংকে

জাতীয় পরিচয়পত্র সংক্রান্ত সেবা নিতে এখন থেকে নির্ধারিত ফি সোনালী ব্যাংকের পাশাপাশি ডাচ্-বাংলা ব্যাংক ও ট্রাস্ট ব্যাংকে জমা দেওয়া যাবে।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 9 Oct 2015, 11:20 AM
Updated : 9 Oct 2015, 04:18 PM

বৃহস্পতিবার নির্বাচন কমিশন এই দুই ব্যাংকের সঙ্গে চুক্তি করেছে।

বিকালে শেরেবাংলা নগরে ইসির সম্মেলন কক্ষে দ্বিপক্ষীয় চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে ইসি সচিব মো. সিরাজুল ইসলাম বলেন, “এনআইসি সেবা মানুষের দোরগোড়ায় পৌঁছে দিতে এবং সহজ করতে কাজ করে যাচ্ছি আমরা। ডিজিটাল বাংলাদেশের সুযোগ কাজ লাগাতে আমাদের সেবা কাজে এ দুটি ব্যাংক এখন কাজ করবে।”

তিনি জানান, জাতীয় পরিচয়পত্র হারালে, নষ্ট কিংবা তথ্য উপাত্ত সংশোধনসহ সার্বিক সেবা নিতে ইসির নির্ধারিত ফি এখন থেকে  ডাচ্-বাংলা ব্যাংক লিমিটেড ও ট্রাস্ট ব্যাংক লিমিটেডের যে কোনো শাখায় জমা দেওয়া যাবে।

গত ১ সেপ্টেম্বর থেকে এনআইডি ফি কার্যকর হয়েছে। এই কয়দিন একমাত্র সোনালী ব্যাংকেই নাগরিকদের ফি দিয়ে জাতীয় পরিচয়পত্র সংক্রান্ত সেবা নিতে হত।

নির্বাচন কমিশন জানিয়েছে, এ পর্যন্ত নির্বাচন কমিশন জাতীয় পরিচয়পত্র সংক্রান্ত সেবা নিতে সাড়ে ১৬ হাজার নাগরিকের কাছ থেকে সোনালী ব্যাংকের মাধ্যমে প্রায় ২০ লাখ টাকা আদায় হয়েছে।

চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে জাতীয় পরিচয় নিবন্ধন অনুবিভাগের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল সুলতানুজ্জামান মো. সালেহ উদ্দীন, ডাচ্-বাংলা ব্যাংকের প্রতিনিধি ডিএমডি আবুল কাশেম মো. শিরিন ও ট্রাস্ট ব্যাংকের প্রতিনিধি সিনিয়র এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট এস এম আরাম সাঈদ, ইসির অতিরিক্ত সচিব মোখলেসুর রহমানসহ ইসি, উপ সচিব সৈয়দ মোহাম্মদ মূসা উপস্থিত ছিলেন।