সিরাজগঞ্জে র‌্যাবের ‘বন্দুকযুদ্ধে’ নিহত ১

সিরাজগঞ্জ সদর উপজেলায় র‌্যাবের সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে একজন নিহত হয়েছেন; যার বিরুদ্ধে হত্যা, ধর্ষণ ও ডাকাতিসহ ১৫টি মামলা রয়েছে বলে জানিয়েছে পুলিশ।

সিরাজগঞ্জ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 9 Oct 2015, 04:29 AM
Updated : 9 Oct 2015, 04:39 AM

র‌্যাব-১২ সিরাজগঞ্জ ক্যাম্পের কমান্ডার এএসপি মো. হাসিবুল আলম জানান, শুক্রবার ভোর পৌনে ৪টার দিকে উপজেলা সদরের মোড়গ্রাম এলাকার ‘ক্রসবার চায়না বাঁধের’ কাছে গোলাগুলির এ ঘটনা ঘটে।

নিহত আসাদুল ইসলামের (৩৫) বাড়ি টাঙ্গাইলের ভূয়াপুরের গাবসারা ইউনিয়নের মেগারপোটল গ্রামে। তিনি যমুনা নদীর নৌ-ডাকাত দলের সর্দার ছিলেন বলে র‌্যাব ও পুলিশের দাবি।

এএসপি হাসিবুল বলেন, ডাকাতির ‘প্রস্তুতি চলছে’ খবর পেয়ে র‌্যাব-১২ টাঙ্গাইল ক্যাম্পের কমান্ডার অতিরিক্ত পুলিশ সুপার মহিউদ্দিন ফারুকীর নেতৃত্বে একটি দল ওই বাঁধ এলাকায় অভিযানে যায়।

“র‌্যাবের উপস্থিতি টের পেয়ে ডাকাতরা গুলি ছোড়া শুরু করে। র‌্যাবও পাল্টা গুলি চালায়। এ সময় অন্যরা পালিয়ে গেলেও গুরুতর আহত অবস্থায় আসাদুলকে আটক করা হয়। সিরাজগঞ্জ সদর হাসপাতালে নেওয়া হলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।”

ঘটনাস্থল থেকে কয়েকটি গুলিসহ একটি পিস্তল, শটগানের গুলি ও তিনটি রামদা উদ্ধার হয়েছে বলে জানান এই র‌্যাব কর্মকর্তা ।

তিনি বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “আসাদুলের বিরুদ্ধে ভূয়াপুরের বালু ব্যবসায়ী কুদ্দুস হত্যা, নৌকায় বাবাকে বেঁধে রেখে পোশাককর্মী দুই মেয়েকে ধর্ষণের মামলা রয়েছে। এছাড়া সিরাজগঞ্জ সদর, কাজিপুর, জামালপুর, টাঙ্গাইল, ভূয়াপুর ও বঙ্গবন্ধু সেতু পূর্বপাড় থানায় অন্তত সাতটি ডাকাতি মামলাসহ ১৫টির মতো মামলার আসামি ছিলেন তিনি।”