চেক প্রতারণা: ইউনাইটেডের চেয়ারম্যানকে তলব

চেক প্রতারণার এক মামলায় ইউনাইটেড এয়ারওয়েজের চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক তাজবিরুল ইসলাম চৌধুরীকে তলব করেছে ঢাকার একটি আদালত।

আদালত প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 8 Oct 2015, 01:33 PM
Updated : 8 Oct 2015, 01:47 PM

বেসরকারি এই বিমান পরিচালনা সংস্থার প্রশাসন ও অর্থ বিভাগের পরিচালক মুহম্মদ ফেরদৌস ইসলামও তলবের আদেশ বৃহস্পতিবার দিয়েছেন ঢাকা মহানগর হাকিম মো. আতিকুর রহমান।

বাংলাদেশ বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের (বেবিচক) করা ২ কোটি ১৬ লাখ ৮১ হাজার ৩০৪ টাকার চেক প্রতারণা মামলায় আগামী ১২ নভেম্বর ওই দুজনকে আদালতে হাজির হতে হবে।

নিগোশিয়েবল ইন্সট্রুমেন্ট অ্যাক্টের ১৩৮ এবং ১৪০ ধারায় বেবিচকের পক্ষে মামলাটি করেন হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের হিসাব শাখার সহকারী পরিচালক মো. আনোয়ার হোসেন।

বাদীর আইনজীবী জয়ন্ত কুমার বিশ্বাস বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে জানান, বিমান উড্ডয়ন-অবতরণ ও আনুষঙ্গিক বিষয়ে ভাড়া বাবদ শাহজালাল বিমানবন্দর কর্তৃপক্ষ ইউনাইটেড এয়ারওয়েজের কাছে মোট ৯০ কোটি ৮১ হাজার ১০৭ টাকা পায়।

“আসামিরা আংশিক টাকা পরিশোধের জন্য গত ১৫ জুলাই ও ১৬ আগস্ট ২ কোটি ১৬ লাখ ৮১ হাজার ৩০৪ টাকার দুটি চেক দেন। চেক দুটি ছিল ইসলামী ব্যাংক উত্তরা শাখার।”

চেক দুটি ভাঙাতে সোনালী ব্যাংকের কুর্মিটোলা শাখায় জমা দেওয়া হলেও আসামিদের হিসাবে টাকা না থাকায় তা প্রত্যাখ্যাত হয় বলে জানান এই আইনজীবী।

জয়ন্ত বলেন, “বিষয়টি বাদী আসামিদের জানানোর পরও তারা টাকা পরিশোধের উদ্যোগ না নেওয়ায় গত ৩০ অগাস্ট আইনি নোটিস পাঠানো হয়। নোটিস পাওয়ার পর টাকা পরিশোধ না করে উল্টো বাদীকে হুমকি দেন আসামিরা।”