নিষেধাজ্ঞা অমান্য করায় ২৫ জেলের দণ্ড

নিষেধাজ্ঞা অমান্য করে চাঁদপুরে মেঘনা নদীতে মা ইলিশ শিকারের অভিযোগে ২৫ জেলেকে এক বছর করে কারাদণ্ড দিয়েছে ভ্রাম্যমাণ আদালত।

চাঁদপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 6 Oct 2015, 02:00 PM
Updated : 6 Oct 2015, 02:04 PM

মঙ্গলবার দুপুরে নৌ-পুলিশ ফাঁড়িতে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে তাদের দণ্ড দেন নির্বাহী ম্যাজিস্ট্রেট কামাল মো. রাশেদ, লিটুস লরেন্স চিরান ও কচুয়া উপজেলার সহকারী কমিশনার (ভূমি) পুলক চক্রবর্তী।

চাঁদপুর নৌ-পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার বিএম নুরুজ্জামান বলেন, মা ইলিশ রক্ষায় সোববার রাত থেকে মঙ্গলবার দুপর পর্যন্ত মেঘনার বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে তাদের আটক করা হয়। পরে ভ্রাম্যমাণ আদালতে সাজা দিয়ে তাদের কারাগারে পাঠানো হয়েছে।

আটকদের কাছ থেকে বিপুল পরিমাণ কারেন্ট জাল জব্দ করা হয় বলেও জানান তিনি।

দণ্ডিত জেলেরা হলেন, সবুজ গাজী (৩৫), মনির হেসেন দর্জি (২২), আমিন বেপারী (১৮), ছলেমান (৩০), শরীফ ডালী (১৮), মহসিন (৪৬), খোরশেদ পাটওয়ারী (১৯), মিজান খাঁন (৪৫), লাক্কু (৩৫), নুরু (২৩), আবদুল রব শেখ (২১), মাহফুজ (২০), ফয়সাল (২০), রফিক মোস্তান (২৫), সুলতান হাওলাদার (৪০), আবুল কালাম (২২), সালাউদ্দিন (২০), আলুরবাজার এলাকার ফয়সাল (২০), মজুল রাঢ়ী (৪৫) ইব্রাহীম খাঁন (১৮), ফাহিম (১৭), সেলিম মাঝি (১৮), সহিদুল্লাহ জমাদার (৩০), সেলিম গাজী (৩০), সাহাদাত গাজী (২৬)।

ইলিশ রক্ষায় ২৫ সেপ্টেম্বর থেকে ৯ অক্টোবর পর্যন্ত আশ্বিনী পূর্ণিমার দিন,পূর্ণিমার আগের তিন দিন এবং পরের ১১ দিন ইলিশ ধরা ও বিক্রি নিষিদ্ধ করেছে সরকার।