শাহাদাতকে রিমান্ডে চায় পুলিশ

শিশু গৃহকর্মী নির্যাতনের মামলায় গ্রেপ্তার ক্রিকেটার শাহাদাত হোসেনকে জিজ্ঞাসাবাদের জন্য সাত দিনের রিমান্ডে চেয়েছে পুলিশ।

আদালত প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 6 Oct 2015, 01:09 PM
Updated : 8 Oct 2015, 06:10 AM

মামলার তদন্ত কর্মকর্তা মিরপুর থানার  পরিদর্শক (তদন্ত) শফিকুর রহমান মঙ্গলবার ঢাকার মুখ্য মহানগর হাকিম আদালতে  এ আবেদন করেন।

এদিন আসামি আদালতে উপস্থিত না থাকায় মহানগর হাকিম নুরু মিয়া আগামী ৮ অক্টোবর রিমান্ড আবেদনের উপর শুনানির দিন রাখেন। সেদিন শাহাদাতকে আদালতে হাজির করতে বলা হয়েছে।

পুলিশের প্রসিকিউশন বিভাগের সহকারী কমিশনার মিরাশ উদ্দিন বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “আজকের শুনানিতে আসামি শাহাদাতকে আদালতে হাজির করা হয়নি। রিমান্ড আবেদনের শুনানিতে আসামির উপস্থিতি বাধ্যতামূলক হওয়ায় আগামী বৃহস্পতিবার শুনানির দিন রাখা হয়েছে।”

মামলার সুষ্ঠু তদন্তের স্বার্থে এবং গৃহকর্মী নির্যাতনের ঘটনায় কে কতটুকু দায়ী তা জানার জন্য আসামিকে রিমান্ডে নেওয়া প্রয়োজন বলে আবেদনে উল্লেখ করা হয়েছে বলে জানান মিরাশ।

গত ৬ সেপ্টেম্বর গৃহকর্মী হারিয়ে গেছে জানিয়ে শাহাদাত থানায় সাধারণ ডায়েরি করার কয়েক ঘণ্টা পর ওই শিশুকে পাওয়া যায়।

পল্লবীর সাংবাদিক কলোনি থেকে ১১ বছর বয়সী ওই শিশুকে পেয়ে তাকে থানায় নিয়ে যান খন্দকার মোজাম্মেলক হক নামের এক সাংবাদিক।   

পরে শিশুটিকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের ওয়ান স্টপ ক্রাইসিস সেন্টারে পাঠানো হয়। সাংবাদিকদের কাছে শাহাদাতের বাসায় নির্যাতিত হওয়ার বিবরণ দেয় শিশুটি।

সাংবাদিক মোজাম্মেল এ ঘটনায় মামলা করলে নিরুদ্দেশ হন জাতীয় দলের এই ক্রিকেটার ও তার স্ত্রী।

গত রোববার ভোররাতে ঢাকার মালিবাগের একটি বাসা থেকে শাহাদাতের স্ত্রী জেসমিন জাহান নিত্যকে গ্রেপ্তার করে পুলিশ। পরদিন শাহাদাত আদালতে আত্মসমর্পণ করলে তাকে কারাগারে পাঠানো হয়।

ওই শিশু গৃহকর্মী আদালতে জবানবন্দিতে নির্যাতনের যে বর্ণনা দিয়েছে, তাতে বলা হয়েছে, শাহাদাত রুটি বানানোর বেলন দিয়ে তাকে পিটিয়ে পরে আবার আঘাতের স্থানে বরফ লাগাতেন।

চোখের উপর অংশে বেশ কয়েকবার বেলন দিয়ে পেটানো হয়েছে বলেও আদালতকে জানিয়েছে মেয়েটি।

গৃহকর্মী নির্যাতনের ঘটনায় শাহাদাতকে জাতীয় দল থেকে সাময়িকভাবে বহিষ্কার করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড।