কাজীর বাজার সেতু খুলছে বৃহস্পতিবার

আগামী ৮ অক্টোবর যান চলাচলের জন্য উন্মুক্ত হচ্ছে সিলেটের সুরমা নদীর উপর নির্মিত কাজীর বাজার সেতু।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 6 Oct 2015, 11:32 AM
Updated : 6 Oct 2015, 11:32 AM

সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয় মঙ্গলবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানায়, ১৮৯ কোটি টাকা ব্যয়ে প্রায় ৪০০ মিটার দীর্ঘ সেতুটি নির্মাণের মধ্যদিয়ে সিলেটবাসীর দীর্ঘদিনের একটি প্রত্যাশা পূরণ হতে যাচ্ছে।

৪৪১ কোটি টাকা ব্যয়ে সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দর বাইপাস ইন্টারসেকশন-লালবাগ সালুটিকর-কোম্পানীগঞ্জ-ভোলাগঞ্জ সড়ককে জাতীয় মহাসড়কে উন্নীতকরণ কাজও শুরু হতে যাচ্ছে।

৮ অক্টোবর গণভবনে ভিডিও কনফারেন্সিং এর মাধ্যমে সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের বেশ কয়েকটি নবনির্মিত সেতু উদ্বোধন ও উন্নয়ন প্রকল্পের ভিত্তিস্থাপন করবেন প্রধানমন্ত্রী। সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এসময় গণভবনে উপস্থিত থাকবেন বলে সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়।

সিলেটের দু’টি প্রকল্প ছাড়াও সরাইল-নাসিরনগর-লাখাই সড়কে প্রায় ২২ কোটি টাকা ব্যয়ে নবনির্মিত বলভদ্র সেতু, হেমায়েতপুর-সিংগাইর-মানিকগঞ্জ সড়কে প্রায় ১৩ কোটি টাকা ব্যয়ে নবনির্মিত নয়াকান্দি সেতু, ৮ কোটি টাকা ব্যয়ে নির্মিত কিটিংচর সেতু এবং ৭ কোটি টাকা ব্যয়ে নির্মিত সাটুরিয়া সেতু আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী।

এসময় প্রায় ৬ কোটি টাকা ব্যয়ে মানিকগঞ্জ বাসস্ট্যান্ড থেকে জেলা প্রশাসকের বাসভবন পর্যন্ত সড়ক চার লেইনে উন্নীতকরণ কাজের ভিত্তিস্থাপনও করা হবে।

একই সময় ব্রাহ্মণবাড়িয়া সড়কের মৌড়াইল রেলক্রসিং এর উপর প্রায় ৮০ কোটি টাকা ব্যয়ে রেলওয়ে ওভারপাস নির্মাণের ভিত্তিস্থাপন করবেন প্রধানমন্ত্রী।

প্রকল্পগুলো বাস্তবায়ন করছে সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের তত্ত্বাবধানে সড়ক ও জনপথ অধিদপ্তর। সমাপ্ত প্রকল্পগুলো সরকারের নিজস্ব অর্থায়নে বাস্তবায়ন করা হয়েছে।

ভিডিও কনফারেন্সিং-এ সিলেট, ব্রাহ্মণবাড়িয়া, মানিকগঞ্জ প্রান্তে  সংসদ সদস্, সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের ঊর্ধ্বতন কর্মকর্তা ছাড়াও বিভিন্ন পর্যায়ের জনপ্রতিনিধি, নেতারা উপস্থিত থাকবেন।