পাবনায় গির্জার ফাদারকে হত্যার চেষ্টা

পাবনার ঈশ্বরদীতে এক খ্রিস্টান পাদ্রিকে গলা কেটে হত্যার চেষ্টা করেছে দুর্বৃত্তরা।

পাবনা প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 5 Oct 2015, 10:00 AM
Updated : 5 Oct 2015, 01:43 PM

সহকারী পুলিশ সুপার (ঈশ্বরদী সার্কেল) এস এম এ জাহিদ জানান, ঈশ্বরদীর ব্যাপ্টিস্ট মিশনের ‘ফেইথ বাইবেল চার্চ অব গড’ এর ফাদার লুক সরকার (৫০) সোমবার সকালের দিকে পৌর এলাকার স্কুলপাড়ায় নিজের ভাড়া বাড়িতে হামলার শিকার হন।

“পাবনা সদর হাসপাতালে চিকিৎসা নিয়ে ফাদার বাড়ি ফিরে গেছেন,” বলেন এএসপি।

বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে তিনি বলেন, “কোনো উগ্র মৌলবাদী গোষ্ঠী এ ঘটনা ঘটিয়ে থাকতে পারে বলে ধারণা করা হচ্ছে। তদন্ত শুরু হয়েছে, তবে কাউকে আটক করা যায়নি।”

আহত লুক সরকার বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, দিন পনেরো আগে ফোন করে দুই যুবক তার কাছে ধর্মের বাণী শুনতে চায়। সেই দুইজনসহ মোট তিনজন হঠাৎ করেই সকালে একটি মোটরসাইকেলে করে তার বাসায় আসে।

তারা বসার ঘরে বসে কিছুক্ষণ কথা বলে এবং কয়েকটি বই নেড়েচেড়ে দেখে। এক পর্যায়ে তারা মুখ চেপে ধরে গলায় ছুরি চালানোর চেষ্টা করে বলে ফাদার লুক জানান।

“আমি একজনের হাতে কামড় দিয়ে চিৎকার করে উঠি। পরে আমার স্ত্রী পদ্মা সরকার ও প্রতিবেশীরা ছুটে এলে ওই তিন যুবক মোটরসাইকেল ফেলে পালিয়ে যায়।”

ওই তিন যুবকের পরিচয় সম্পর্কে কোনো তথ্য দিতে পারেননি ফাদার লুক। 

লুক সরকার সাতক্ষীরার তালা উপজেলার বোনালীপাড়া গ্রামের বাণীকান্ত সরকারের ছেলে। ঈশ্বরদী পৌর এলাকায় মনিরুল ইসলাম মনির নামে এক ব্যক্তির বাড়িতে তিনি পরিবার নিয়ে ভাড়া থাকেন।

গির্জায় দায়িত্ব পালনের পাশাপাশি তিনি বাড়িতে চেম্বার খুলে হোমিওপ্যাথি চিকিৎসা করেন ফাদার লুক।