পাহাড়ে পর্যটক, গাইডসহ চারজন ‘অপহৃত’

ঢাকা থেকে বান্দরবানে বেড়াতে যাওয়া দুই পর্যটক ও তাদের সঙ্গে থাকা স্থানীয় দুই গাইডকে ‘সশস্ত্র একটি দল’ অপহরণ করেছে বলে খবর পাওয়া গেছে।

বান্দরবান প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 5 Oct 2015, 07:13 AM
Updated : 5 Oct 2015, 07:24 AM

রুমা থানার ওসি শরীফুল ইসলাম সোমবার বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “গত শনিবার থেকে চারজনের কোনো সন্ধান পাওয়া যাচ্ছে না। তাদের খোঁজে সেনাবাহিনী ও পুলিশের যৌথদল অভিযান চালাচ্ছে।”  

নিখোঁজ দুই পর্যটক হলেন মুন্না (৩৪) ও জুবায়ের (২৬)। তারা ঢাকা থেকে বান্দরবানে বেড়াতে এসেছিলেন বলে বিলাইছড়ি থানার ওসি মনজুরুল আলম জানান। 

দুই পর্যটকের সঙ্গে তাদের গাইড মানছাই ম্রো (৩২) ও লাল রিং ছাং বমকেও (৩০) ‘অপহরণ’ করা হয়েছে বলে বিলাইছড়ি উপজেলার বরথলি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আতোমং মারমা জানান।

তিনি বলেন, শনিবার বিকাল ৩টার দিকে রুমা উপজেলার শেষ সীমায় বিলাইছড়ির নতুনপুকুর এলাকা থেকে তাদের অপহরণ করা হয়।

বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে তিনি বলেন, “১০/১২ জনের সশস্ত্র একটি দল ওই চারজনসহ মোট ছয়জনকে ধরে নিয়ে যায়। অপহরণকারীদের পরনে সেনাবাহিনীর মত পোশাক ছিল। তারা কথা বলছিল মিয়ানমারের ভাষায়।”

এই ছয়জনের মধ্যে বাকি দুজন হলেন সেপ্রু পাড়া এলাকার অভিরাং ত্রিপুরা ও মনীন্দ্র ত্রিপুরা।

“অপহরণকারীরা তাদের ভারত সীমান্তের পথ দেখিয়ে দিতে বলে। পরে সীমান্তের কাছে গেলে ওই দুজনকে তারা ছেড়ে দেয়। অভিরাং ও মনীন্দ্র শনিবার রাতে ফিরে এসে জানিয়েছে, বাকি চারজন তখনও অস্ত্রধারীদের কাছে আটক ছিল,” বলেন চেয়ারম্যান আতোমং।

এদিকে অপহৃত চারজনের সন্ধান দাবিতে সোমবার সকালে রুমা বাজারে বিক্ষোভ ও সমাবেশ করেছেন স্থানীয়রা। ২৪ ঘণ্টার মধ্যে তাদের খোঁজ পাওয়া না গেলে কঠোর কর্মসূচি দেয়া হবে বলে তারা স্থানীয় প্রশাসনকে হুঁশিয়ার করেছেন।