ভিকারুননিসার পুনর্মিলনী ২৬ ডিসেম্বর     

প্রথম বারের মতো পুনর্মিলনীতে করতে যাচ্ছেন রাজধানীর ভিকারুন নিসা স্কুল অ্যান্ড কলেজের সাবেক শিক্ষার্থীরা।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 4 Oct 2015, 04:34 PM
Updated : 4 Oct 2015, 04:34 PM

বিদ্যালয়টির নবগঠিত অ্যালামনাই এসোসিয়েশনের পক্ষ থেকে জানানো হয়েছে, আগামী ২৬ ডিসেম্বর এসোসিয়েশনের উদ্যোগে সাবেক শিক্ষার্থীদের এই মিলনমেলা অনুষ্ঠিত হবে। রাজধানীর বেইলি রোডে অবস্থিত কলেজের মূল ক্যাম্পাসে অনুষ্ঠিত হতে যাওয়া এই আয়োজনে অন্য তিনটি ক্যাম্পাসের সাবেক শিক্ষার্থীরাও অংশ নিতে পারবেন।

অনুষ্ঠান বিষয়ক তথ্য ও রেজিস্ট্রেশন জন্য অ্যালামনাইয়ের সদস্যদের ০১৭৮৭১০০৪৭১-২, ও ০২- ৫৮৩১০৫০০ নাম্বারে ফোন করে যোগাযোগ করতে বলা হয়েছে। সাবেক যেসব ছাত্র/ছাত্রী এখনও অ্যালামনাইয়ের সদস্য হননি www. viqarunnisa-alumni.com এই ওয়েব সাইটে গিয়ে তারা সদস্য হতে পারবেন।

বিশ শতকের মধ্যভাগে যাত্রা শুরু করা ভিকারুননিসা স্কুল ধারাবাহিক ভালো ফলাফল ও মানসম্মত পড়াশোনার জন্য খ্যাত। মেয়েদের শিক্ষার জন্য প্রসিদ্ধ এই প্রতিষ্ঠানটির বেইলিরোডে মূল ক্যাম্পাস ছাড়াও রাজধানীর ধানমন্ডি, আজিমপুর ও বসুন্ধরা আবাসিক এলাকায় শাখা রয়েছে।

অ্যালামনাই এসোসিয়েশনের অন্যতম সদস্য ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক শাওন্তী হায়দার বলেন, ইতোপূর্বে কলেজের ব্যাচভিত্তিক বিভিন্ন অনুষ্ঠান ও পুনর্মিলনী হত। এছাড়া কলেজের ২৫ বছর পূর্তিতে এবং ২০০২ সালে স্কুলের ৫০ বছর পূর্তিতে বড় অনুষ্ঠান হয়েছিল। কিন্তু অ্যালামনাই এসোসিয়েশন না থাকায় সাবেক শিক্ষার্থীদের বড় কোনো অনুষ্ঠান হয়নি।  

“চলতি বছরের মে মাসে আনুষ্ঠানিকভাবে এসোসিয়েশনের যাত্রা শুরু হয়েছে। এসোসিয়েশন গঠনের পর ডিসেম্বরেই বড় ধরনের পুনর্মিলনী করতে যাচ্ছি আমারা,” বলেন শাওন্তী।