পদ্মা সেতুতে কর্মরত বিদেশিদের আশ্বস্ত করলেন মন্ত্রী

ঢাকা ও রংপুরে দুই বিদেশি হত্যাকাণ্ডের প্রেক্ষাপটে নিরাপত্তা নিয়ে মুন্সীগঞ্জে পদ্মা সেতু নির্মাণের কাজে যুক্ত চীনা নাগরিকদের আশ্বস্ত করেছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

মুন্সীগঞ্জ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 4 Oct 2015, 01:55 PM
Updated : 4 Oct 2015, 01:57 PM

সেনাবাহিনী, পুলিশ ও নৌপুলিশ তাদের নিরাপত্তায় নিয়োজিত আছে বলে রোববার লৌহজংয়ের কুমারভোগে পদ্মা সেতুর কনস্ট্রাকশন ইয়ার্ডে ঠিকাদারি প্রতিষ্ঠান চায়না মেজর ব্রিজ কোম্পানির হল রুমে এক সভায় বলেন তিনি।

এক সপ্তাহের মধ্যে এক ইতালীয় এবং এক জাপানি নাগরিক খুন হওয়ার ঘটনায় বাংলাদেশে বিদেশি নাগরিকদের নিরাপত্তার বিষয়টি আলোচনায় আসে।

ওবায়দুল কাদের সাংবাদিকদের বলেন, “পদ্মা সেতু নির্মাণে বিদেশিদের নিরাপত্তার ব্যাপারে কোনো সমস্যা নেই। ভবিষ্যতেও কোনো সমস্যা হবে না। সেনাবাহিনী, পুলিশ ও নৌ পুলিশ তাদের নিরাপত্তায় কাজ করছে।”

এখন পর্যন্ত সেতুর কাজের ২৫ ভাগ সম্পন্ন হয়েছে জানিয়ে তিনি বলেন, আগামী নভেম্বরে মূল সেতুর পাইলিং ও নদী শাসনের কাজের আনুষ্ঠানিক উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেষ হাসিনা।

নদী ভাঙনের ফলে সেতুর মূল পাইলিংয়ের কাজে কিছুটা দেরি হলেও আগামী ২০১৮ সালের মধ্যেই এ সেতুর উদ্বোধন করা হবে বলেও আশাবাদী সেতুমন্ত্রী।

“মূল পাইলিংয়ের কাজ অক্টোবরে করার কথা ছিল। কিন্তু নদী ভাঙনের ফলে তা এখন নভেম্বরে করা হবে। একই সঙ্গে চলবে নদী শাসনের মূল কাজ।”