নিষেধাজ্ঞা অমান্য করায় ২৮ জেলের দণ্ড

নিষেধাজ্ঞা অমান্য করে চাঁদপুরে মেঘনা নদীতে মা ইলিশ শিকারের অভিযোগে ১৯ জেলেকে এক বছর ও নয় জেলেকে এক মাস করে কারাদণ্ড দিয়েছে ভ্রাম্যমাণ আদালত।

চাঁদপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 4 Oct 2015, 12:54 PM
Updated : 4 Oct 2015, 12:54 PM

রোববার দুপুরে নৌ-পুলিশ ফাঁড়িতে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে এ দণ্ড দেন সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা উদয়ন দেওয়ান ও জেলার নির্বাহী ম্যাজিস্ট্রেট কামাল মো. রাশেদ।

চাঁদপুর নৌ পুলিশের এসআই মোশাররফ হোসেন বলেন, শনিবার রাতে মেঘনার বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে ২৮ জেলেকে আটক করা হয়। পরে ভ্রাম্যমাণ আদালতে সাজা দিয়ে তাদের কারাগারে পাঠানো হয়েছে।

দণ্ডপ্রাপ্তদের মধ্যে- মো. ইব্রাহীম, শাহ আলম, মো.শাহ আলম শেখ, রাজিব, আল-আমিন, মোহম্মদ, মো. মানিক, মো. জাহিরুল ইসলাম, আ. রহমানকে এক মাস করে কারাদণ্ড দেওয়া হয়।

এক বছরের দণ্ডপ্রাপ্তরা হলেন, রেজাউল, ইউছুফ আলী, ফালগুন দর্জি, নুর আলম, ইমরান খান, মোতালেব মোল্লা, ইলিয়াছ, আক্কাছ আলী, আল-আমিন, মনির হোসেন, মো. সফি, দেলোয়ার, সানাউল্লাহ, মনির বেপারী, আকাশ, মামুন মিজি, মো. হোসেন, মোক্তার হোসেন ও কানা মিয়া।

তাদের বাড়ি চাঁদপুরের বিভিন্ন এলাকায় বলে জানান এসআই।

ইলিশ রক্ষায় ২৫ সেপ্টেম্বর থেকে ৯ অক্টোবর পর্যন্ত আশ্বিনী পূর্ণিমার দিন, পূর্ণিমার আগের তিন দিন এবং পরের ১১ দিন ইলিশ ধরা ও বিক্রি নিষিদ্ধ করেছে সরকার।