আইএস সন্দেহে ময়মনসিংহে আরও ৮ জন আটক

ময়মনসিংহের ঈশ্বরগঞ্জ উপজেলায় ইসলামিক স্টেটের (আইএস) প্রচারপত্র লাগানোর সময় এক  স্কুলছাত্রকে আটকের পর এ ঘটনায় জিজ্ঞাসাবাদের জন্য আরও আটজনকে আটক করেছে পুলিশ।

ময়মনসিংহ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 3 Oct 2015, 05:02 PM
Updated : 3 Oct 2015, 05:02 PM
শনিবার দুপুরে উপজেলা সদর থেকে স্থানীয় হেলাল উদ্দিন (২০), মো. জুনাইদ (২৬), মাসুদ মিয়া (২২), মজিবুর রহমান (২০) ও নাবিন টেলিকম সেন্টারের মালিক বদিউল হাসানকে (২০) আটক করা হয়।

এ সময় নাবিন টেলিকমের দুটি কম্পিউটার, দুটি মোবাইল ফোনসেট, একটি মডেম ও একটি পেনড্রাইভ জব্দ করা হয় বলে জানান ঈশ্বরগঞ্জ থানার ওসি বোরহান উদ্দিন।

ওসি বলেন, এর আগে শুক্রবার রাতে আঠারবাড়ী রায়ের বাজার থেকে ডাক্তার আব্দুর রশিদ ও তার ছেলে মিজানুর রহমান এবং ঈশ্বরগঞ্জ সদর থেকে হায়দার এন্টারপ্রাইজের মালিক হায়দার আলীকে গ্রেপ্তার করা হয়।

তবে ওসি সবার ঠিকানা জানাননি।

শনিবার সন্ধ্যায় পুলিশ সুপার মঈনুল হক বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে জানান, আটক স্কুলছাত্র (বয়স বিবেচনায় নাম প্রকাশ করা হলো না) আইএসের সমর্থক বলে ধারণা করা হলেও তার সরাসরি সম্পৃক্ততার কোনো প্রমাণ এখনও পাওয়া যায়নি। তাকে আরো জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

ওসি বোরহান উদ্দিন আটজনকে আটকের কথা বললেও এই পুলিশ সুপার তিন জনকে আটকের কথা স্বীকার করেছেন; তবে তিনি কারও নাম বলেননি।

অন্যদিকে ডিবির ওসি ইমারত হোসেন পাঁচ জনকে আটকের কথা স্বীকার করেছেন। তিনিও কারও নাম-পরিচয় বলেননি।

ওই স্কুলছাত্র আঠারবাড়ী এমসি উচ্চবিদ্যালয়ের দশম শ্রেণির ছাত্র। তার বাড়ি উপজেলার ফতেনগর এলাকায়। শুক্রবার বিকেলে আইএসের সমর্থনে ‘মধ্যপ্রাচ্যের ডাক’ শিরোনামে কয়েকটি কবিতা সংবলিত প্রচারপত্র সোহাগী স্কুল অ্যান্ড কলেজের দেয়ালে লাগানোর সময় ওই স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ মো. হারুন অর রশিদ তাকে আটক করে পুলিশে দেন।