প্রশ্ন ফাঁসে গ্রেপ্তার ইউজিসি কর্মকর্তার র‌্যাব হেফাজতে মৃত্যু

মেডিকেল ভর্তির প্রশ্নপত্র ফাঁসের অভিযোগে গ্রেপ্তার বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের কর্মকর্তা ওমর সিরাজ র‌্যাব হেফাজতে মারা গেছেন।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 1 Oct 2015, 07:58 PM
Updated : 2 Oct 2015, 06:37 AM

রিমান্ডে থাকা অবস্থায় বুকে ব্যথা অনুভব করলে বৃহস্পতিবার বিকালে তাকে জাতীয় হৃদরোগ ইনস্টিটিউট হাসপাতালে নেওয়া হয় বলে র‌্যাব জানিয়েছে।

ওমর সিরাজকে (৩২) গত ১৮ সেপ্টেম্বর গ্রেপ্তার করা হয়। পরে আদালতের মাধ্যমে তাকে জিজ্ঞাসাবাদের জন্য হেফাজতে এনেছিল র‌্যাব।  

র‌্যাব -৪ এর কর্মকর্তা এএসপি মুজাহিদ বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “উনি দুদিনের রিমান্ডে ছিলেন। আগামীকাল তাকে আদালতে পাঠানোর কথা ছিল।

“বিকালের দিকে তিনি বুকে ব্যথা অনুভব করেন। সাড়ে ৫টায় তাকে আমরা হৃদরোগ ইনস্টিটিউটে নিয়ে যাই। সেখানে সোয়া ৭টার দিকে তার মৃত্যু হয়।”

মৃত্যুর কারণের বিষয়ে তাৎক্ষণিকভাবে কোনো চিকিৎসকের বক্তব্য পাওয়া যায়নি। তার লাশ ঢাকা মেডিকেল কলেজ মর্গে পাঠানো হয়েছে।

মেডিকেল ভর্তি পরীক্ষার প্রশ্ন ফাঁসের অভিযোগ তুলে পরীক্ষা বাতিলের দাবিতে এক দল শিক্ষার্থীর আন্দোলনের মধ্যে এই মামলায় গ্রেপ্তার সিরাজের মৃত্যু হল।  

ওমর সিরাজ

মেডিকেল ভর্তি পরীক্ষার দিন ইউজিসিতে অভিযান চালিয়ে ওমর ছাড়াও বাংলাদেশ জুডিশিয়াল সার্ভিস কমিশনের স্টোর কিপার রেজাউল করিম (৩২) এবং ঈশান ইমতিয়াজ হৃদয় নামে ২২ বছর বয়সী এক তরুণকে গ্রেপ্তার করা হয়।

তাদের গ্রেপ্তারের পর র‌্যাবের গণমাধ্যম শাখার পরিচালক মুফতি মাহমুদ খান সাংবাদিকদের বলেছিলেন, সিরাজই মেডিকেল ভর্তি পরীক্ষা এবং কৃষি ব্যাংক, জুডিশিয়াল সার্ভিস কমিশন ও বিভিন্ন সরকারি প্রতিষ্ঠানের নিয়োগ পরীক্ষার হলে ‘উত্তরপত্র বিতরণকারী’ চক্রের হোতা।

প্রশ্নফাঁসে জড়িত থাকার অভিযোগে গ্রেপ্তার হওয়ায় দিনই ওমর সিরাজকে সাময়িক বরখাস্ত করে ইউজিসি কর্তৃপক্ষ।