ত্বকী হত্যাকারীদের গ্রেপ্তারে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ চান নাগরিকরা

তানভীর মুহাম্মদ ত্বকী হত্যা মামলার অভিযোগপত্র জমা দেওয়ার এবং সব অপরাধীকে গ্রেপ্তারে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ চেয়ে বিবৃতি দিয়েছেন একদল নাগরিক।

নারায়ণগঞ্জ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 5 Sept 2015, 12:40 PM
Updated : 5 Sept 2015, 03:07 PM

শনিবার দুপুরে সন্ত্রাস নির্মূল ত্বকী মঞ্চের সদস্য সচিব হালিম আজাদ এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান।

আড়াই বছরেও ত্বকী হত্যার অভিযোগপত্র না দেওয়ায় উদ্বেগ প্রকাশ করে দেওয়া বিবৃতিতে অধ্যাপক আনিসুজ্জামান, অধ্যাপক সিরাজুল ইসলাম চৌধুরী ও কামাল লোহানীসহ ১৯ নাগরিকের নাম রয়েছে।

তানভীর মুহাম্মদ ত্বকী

বিবৃতিতে বলা হয়, এরই মধ্যে ১৬৪ ধারায় জবানবন্দি ও র‌্যাবের তদন্তে যার নেতৃত্বে ত্বকীকে হত্যা করা হয়েছে বলে প্রকাশ পেয়েছে, অভিযুক্ত সে আসামি এখন প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে। আবার কেউ কেউ উচ্চ আদালত থেকে জামিন নিয়ে দেশ ছেড়ে পালিয়েও গেছে।

“এসব কারণে ত্বকী হত্যার বিচার কার্যক্রমে সরকারের ভূমিকা ও সদিচ্ছা নিয়ে প্রশ্ন দেখা দিয়েছে।” 

ত্বকীকে কারা হত্যা করেছে তা প্রধানমন্ত্রী জানেন উল্লেখ করে নাগরিকরা বলেন, “আমরা ত্বকী হত্যার অভিযোগপত্র দ্রুত প্রদান ও সব অপরাধীকে গ্রেপ্তার করে আইনের আওতায় আনতে আপনার হস্তক্ষেপ কামনা করছি।”

বিবৃতিতে স্বাক্ষরকারীদের মধ্যে রয়েছেন- আহমদ রফিক, অধ্যাপক হাসান আজিজুল হক, অধ্যাপক যতীন সরকার, অধ্যাপক সৈয়দ আনোয়ার হোসেন, সৈয়দ আবুল মকসুদ, সুলতানা কামাল, হায়াৎ মামুদ, অধ্যাপক সৈয়দ মনজুরুল ইসলাম, সফিউদ্দিন আহমদ, সারোয়ার আলী, মালেকা বেগম, আয়েশা খানম, অধ্যাপক শফি আহমেদ, অধ্যাপক আনু মুহাম্মদ, অধ্যাপক এম এম আকাশ ও শিশির ভট্টাচার্য।