খাগড়াছড়িতে পাহাড়ি পল্লীতে হামলা, আহত ৪

খাগড়াছড়ির মানিকছড়িতে পাহাড়িদের গ্রামে বাঙালি সেটেলারদের হামলায় চারজন আহত হয়েছেন বলে পুলিশ জানিয়েছে।

খাগড়াছড়ি প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 4 Sept 2015, 06:54 PM
Updated : 4 Sept 2015, 06:54 PM

শুক্রবার বিকাল সাড়ে ৫টার দিকে মানিকছড়ি সদর উপজেলার হ্লাপাইদং(চক্কিবিল) এলাকায় এ হামলা হয়। জিয়া নগর পুনর্বাসিত গুচ্ছগ্রামের বাসিন্দারা এ হামলা চালিয়েছে বলে ক্ষতিগ্রস্তরা জানিয়েছেন।

ঘটনার সত্যতা নিশ্চিত করে মানিকছড়ি থানার ওসি মো. শফিকুর ইসলাম বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “উত্তেজিতদের সরিয়ে ফেলায় এখন এলাকা শান্ত রয়েছে। এ বিষয়ে লিখিত অভিযোগ পেলে মামলা নথিভুক্ত করা হবে।”

হামলায় আহতরা হলেন- চোক্যাবিল গ্রামের রিসাইন মারমা (৭০), তার দুই ছেলে ম্রাসা মারমা ও রাম্প্রুচাই মারমা (৪০) এবং রাম্প্রুচাই মারমার ছেলে ক্যচাই মারমা (১৮)।

এদের মধ্যে রিসাইন ও রাম্প্রুচাই মারমাকে মানিকছড়ি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

স্থানীয়রা জানান, মানিকছড়ির লাফাইন্দং পাড়ার গনজুর বাগান এলাকায় গত বুধবার রাতে কে বা কারা মো. আবদুল মতিন নামে এক বাঙালিকে পিটিয়ে হত্যা করে।

এর প্রতিবাদে বাঙালিরা বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টা থেকে ৪ ঘণ্টা চট্টগ্রাম-খাগড়াছড়ি সড়ক অবরোধ করে খুনিদের গ্রেপ্তারের দাবিতে বিক্ষোভ করে।

পরে বিকালে হ্লাপাইদং গ্রামে হামলা চালায় একদল বাঙালি।

হামলার প্রতিবাদ জানিয়ে মারমা উন্নয়ন সংসদের মানিকছড়ি উপজেলা শাখার সাধারণ সম্পাদক মংসুইপ্রু মারমা বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “পূর্ব পরিকল্পিতভাবে হামলা চালানো হয়েছে।”

তার কয়েকজন বন্ধু ও স্থানীয় আওয়ামী লীগ নেতারা দ্রুত ঘটনাস্থলে এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে বলে জানান তিনি।

ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্টের (ইউপিডিএফ) খাগড়াছড়ি জেলা ইউনিটের সমন্বয়ক প্রদীপন খীসা এক বিবৃতিতে হামলার নিন্দা জানিয়ে দোষীদের গ্রেপ্তারের দাবি জানিয়েছেন।