হজে গিয়ে মারা গেছেন ১৪ জন

হজ করতে সৌদি আরব গিয়ে বুধবার পর্যন্ত ১৪ জন বাংলাদেশি মারা গেছেন। এদের মধ্যে ১০ জন পুরুষ, চারজন নারী।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 3 Sept 2015, 03:16 PM
Updated : 3 Sept 2015, 03:16 PM

বৃহস্পতিবার ধর্ম মন্ত্রণালয়ের হজ বুলেটিনে বলা হয়েছে, বুধবার পর্যন্ত ৫৮ হাজার ৩৬৫ জন বাংলাদেশি হজযাত্রী সৌদি আরবে পৌঁছেছেন।

হজ ফ্লাইটের উদ্বোধন

এর মধ্যে বেসরকারি ব্যবস্থাপনার ৫৫ হাজার ৯৯৪ জন এবং সরকারি ব্যবস্থাপনার দুই হাজার ৩৭১ জন সৌদি আরব গেছেন।

বুলেটিনে বলা হয়েছে, সবশেষ গত বুধবার মাদারীপুরের মো. হামেদ হাওলাদার (৬৬) মদিনায় মারা গেছেন। তার পাসপোর্ট নম্বর বিই ০৩৪৭৯৬০।

চাঁদ দেখা সাপেক্ষে আগামী ২২ সেপ্টেম্বর হজ হওয়ার কথা। সরকারি ও বেসরকারি ব্যবস্থাপনায় বাংলাদেশ থেকে এবার এক লাখ এক হাজার ৭৫৮ জন হজে যাবেন।

গত ১৬ অগাস্ট শুরু হওয়া হজ ফ্লাইট চলবে ১৭ সেপ্টেম্বর পর্যন্ত। আর ২৮ সেপ্টেম্বর থেকে ২৭ অক্টোবর পর্যন্ত চলবে ফিরতি ফ্লাইট।

নিহতদের তালিকা

৩১ অগাস্ট নরসিংদী জেলার আব্দুর রহমান মিয়া (৬৫) মদিনায় মারা যান, তার পাসপোর্ট নম্বর বিবি ০৯১৯৬৭৭। এদিন চট্টগ্রামের লাইলা বেগমও (৭২) মক্কায় মারা গেছেন, তার পাসপোর্ট নম্বর এডি ৩৯৭১১৯৩।

ঢাকার মোহাম্মদ বদিউল আলম খাঁন (৬২) ৩০ অগাস্ট মক্কায় মারা গেছেন, তার পাসপোর্ট নম্বর বিবি ০৮৮৩৩০৩।

গত ২৯ অগাস্ট মদিনায় মারা গেছেন গাইবান্ধার মোছা. মারুফা শাহজাহান শায়লা (৩৭), তার পাসপোর্ট নম্বর বিই ০৬৫৭২৭১।

হজ বুলেটিনে বলা হয়েছে, যশোরের মোহাম্মদ আতিয়ার রহমান (৭৭) গত ২৭ অগাস্ট মক্কায় মারা গেছেন, তার পাসপোর্ট নম্বর বিএ ০৯৮৬৩৭৮।

গত ২৬ অগাস্ট নওগাঁর মোহাম্মদ আফজাল হোসাইন (৭৯) মদিনায় আল মুনাওয়ারায় কিং ফাহাদ হাসপাতালে মারা গেছেন; তার পাসপোর্ট নম্বর বিই ০৭৫০৫৪২।

এভিয়েনা ট্রাভেল্স অ্যান্ড ট্যুরস এজেন্সির মাধ্যমে সৌদি গিয়েছিলেন কুমিল্লার মো. গাজী রহমান (৭৭)। গত গত ২৩ অগাস্ট মক্কায় মারা যাওয়া গাজীর পাসপোর্ট নম্বর বিই ০৩১৮৯৯৭।

গত ২০ অগাস্ট কুমিল্লার শফিকুল ইসলাম (৬৫) মক্কায় মারা গেছেন। খন্দকার ব্রাদার্স নেটওয়ার্কের মাধ্যমে সৌদি যাওয়া শফিকুলের পাসপোর্ট নম্বর বিই ০৬৫৫০৯৪।

সরকারি ব্যবস্থাপনায় হজে যাওয়া দিনাজপুরের মো. আম্বর আলী (৫২) মদিনায় আল মুনাওয়ারায় সড়ক দূর্ঘটনায় মারা গেছেন। তার পাসপোর্ট নম্বর বিই ০২৪৬১৫৯।

গত ১৮ অগাস্ট ঢাকার মীর লিয়াকত আলী (৬১) গত মক্কায় মারা যান। তার পাসপোর্ট নম্বর বিএফ-০২৫৮৫২০। তাজ ট্রাভেলস অ্যান্ড ট্যুরসের মাধ্যমে সৌদি আরব গিয়েছিলেন লিয়াকত।