অনন্ত হত্যা: খায়ের রিমান্ডে, ইয়াহিয়ার জবানবন্দি

সিলেটে ব্লগার অনন্ত বিজয় দাশ হত্যা মামলায় গ্রেপ্তার মান্নান ইয়াহিয়া ওরফে মান্নান রাহী আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন।

সিলেট প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 2 Sept 2015, 04:08 PM
Updated : 2 Sept 2015, 07:00 PM

অন্যদিকে এই হত্যাকাণ্ডে জড়িত সন্দেহে বুধবার গ্রেপ্তার আবুল খায়েরকে জিজ্ঞাসাবাদের জন্য হেফাজতে পেয়েছে পুলিশ।

গত ১২ মে সুবিদবাজারে বাসার কাছে অনন্তকে কুপিয়ে হত্যার ঘটনায় জড়িত সন্দেহে গত শুক্রবার কানাইঘাট উপজেলা থেকে গ্রেপ্তার করা হয় মান্নান রাহী ও তার ভাই মোহাইমিন নোমানকে। 

এরপর আদালতের মাধ্যমে দুই ভাইকে জিজ্ঞাসাবাদের জন্য সাত দিনের হেফাজতে নেয় পুলিশ।

জিজ্ঞাসাবাদ শেষে বুধবার সিলেটের মহানগর হাকিম আনোয়ারুল করিমের কাছে মান্নান রাহী স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন বলে জানিয়েছেন সিলেটের কোর্ট পুলিশ পরিদর্শক নফিজুল ইসলাম।

নোমান দায় স্বীকার করেনি জানিয়ে মামলার তদন্ত কর্মকর্তা সিআইডির পরিদর্শক আরমান আলী জানিয়েছেন, তাকে আরও জিজ্ঞাসাবাদের জন্য আদালতে আবেদন করবেন তিনি।

শুক্রবার ভোরে সিআইডির একটি দল সিলেটের কানাইঘাটে অভিযান চালিয়ে উপজেলার পূর্ব পালজুর গ্রামের হাফিজ মইনুদ্দিনের ছেলে মান্নান রাহী ও নোমানকে গ্রেপ্তার করে।

মান্নান ফেইসবুকে বিভিন্ন ছদ্মনামে লিখতেন বলে পুলিশ জানিয়েছে।

ব্লগ ও ফেইসবুকে লেখালেখির জন্য ধর্মীয় উগ্রবাদীদের হুমকি পেয়ে আসছিলেন ব্যাংক কর্মকর্তা অনন্ত। তার হত্যাকাণ্ডে জঙ্গি সংগঠন আনসারুল্লাহ বাংলা টিম জড়িত বলে পুলিশের দাবি।

হত্যাকাণ্ডে জড়িত সন্দেহে খায়েরকে বুধবার গ্রেপ্তারের পর আদালতে হাজির করে ১৫ দিনের জন্য হেফাজতে চেয়ে আদালতে আবেদন করেন তদন্ত কর্মকর্তা।

আদালত সেই আবেদনের শুনানি নিয়ে সাত দিনের হেফাজত মঞ্জুর করে বলে জানান কোর্ট পুলিশ পরিদর্শক নফিজুল।

অনন্ত হত্যাকাণ্ডের ঘটনায় এর আগে গত ৮ জুন গ্রেপ্তার করা হয় স্থানীয় একটি পত্রিকার আলোকচিত্র সাংবাদিক ইদ্রিস আলীকে। পুলিশ হেফাজতে জিজ্ঞাসাবাদের পর তিনি এখন কারাগারে।