আনসারুল্লাহর নামে চট্টগ্রামে আইনজীবী নেতাকে হুমকি

নিষিদ্ধ জঙ্গি সংগঠন আনসারুল্লাহ বাংলা টিমের নামে হত্যার হুমকি দেওয়া হয়েছে চট্টগ্রামের দুই আইনজীবীকে।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 2 Sept 2015, 10:11 AM
Updated : 2 Sept 2015, 02:38 PM

চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির সাবেক সাধারণ সম্পাদক অশোক কুমার দাশকে পাঠানো মোবাইল এসএমএসে হামলার পরবর্তী লক্ষ্য হিসেবে ড. অনুপম সেন এবং রানা দাশগুপ্তের নাম লেখা হয়েছে।

একুশে পদকপ্রাপ্ত অধ্যাপক অনুপন সেন সমাজবিজ্ঞানী। যুদ্ধাপরাধ ট্রাইব্যুনালের প্রসিকিউটর রানা দাশগুপ্ত হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদেরও নেতা।

একই ভাষায় লেখা আরেকটি এসএমএস পেয়েছেন চট্টগ্রাম জেলা আদালতের অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর চন্দন বিশ্বাস।

বুধবার সকাল ৭টা ৩৪ মিনিটে আনসারুল্লাহ বাংলা টিমের নামে হুমকি সম্বলিত এসএমএসটি পান বলে আইনজীবী অশোক দাশ বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে জানিয়েছেন।

এসএমএসে লেখা আছে- “মি. ইউ অ্যান্ড ইয়োর ফেমিলি আর আওয়ার টার্গেট ফ্রম টুমরো। ড. অনুপম সেন/রানা দাশগুপ্ত. ইউ অল আর ইন্ডিয়ান এজেন্ট. আনসারুল্লাহ বাংলা টিম।”

অশোক দাশ বলেন,  “এসএমএস পাওয়ার পর ওই নম্বরে কল করলেও তা বন্ধ পেয়েছি।”

ব্লগার হত্যাকাণ্ডের প্রধান সন্দেহভাজন দল আনসারুল্লাহর নামে এর আগে ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্যসহ বিশিষ্টজনদের হুমকি দেওয়া হয়েছিল। 

এ বিষয়ে কোতোয়ালি থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করা হয়েছে বলে থানার ওসি জসিমউদ্দিন বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে জানিয়েছেন।

জিডিটি করেছেন আইনজীবী চন্দন বিশ্বাস। তিনি হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদের কেন্দ্রীয় কমিটির সহ-সম্পাদক।

সকাল ৭টা ৩৫ মিনিটে একই নম্বর থেকে হুমকির বার্তা পান এপিপি চন্দন বিশ্বাস। ওই বার্তাতেও একই ভাষায় অনুপম সেন ও রানা দাশগুপ্তকে ’পরবর্তী লক্ষ্য’ হিসেবেও উল্লেখ করা হয়।

চন্দন বিশ্বাস চন্দন বিশ্বাস বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “এসএমএস পাওয়ার পর কল করে নম্বরটি বন্ধ পেয়েছি। পরে কোতোয়ালি থানায় জিডি করেছি।”