বিলের পানিতে নারী বাউলশিল্পীর লাশ, স্বামীসহ আটক ৫

গাজীপুরে একটি বিল থেকে বিউটি আক্তার (২৮) নামে এক বাউলশিল্পীর লাশ উদ্ধার করা হয়েছে, যাকে নৌকায় বেড়াতে নিয়ে পানিতে ফেলে হত্যা করা হয়েছে বলে পুলিশের ধারণা।

গাজীপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 2 Sept 2015, 09:58 AM
Updated : 2 Sept 2015, 09:58 AM

নিহত বিউটি মানিকগঞ্জের ঘিওরের উত্তরতরা গ্রামের আবদুল মজিদ আকন্দের মেয়ে।

বুধবার সকাল ১১টার দিকে ফায়ার সার্ভিসের ডুবুরিদের সহায়তায় সিটি করপোরেশন এলাকার তিতারকুল বিল থেকে বিউটির লাশ উদ্ধার করা হয় বলে জয়দেবপুর থানার এসআই আহাদুল ইসলাম জানিয়েছেন।

এ ঘটনায় বিউটির স্বামী সেলিম মিয়া ও তার চার সহযোগীকে আটক করেছে পুলিশ।

আটক অন্যরা হলেন- পশ্চিম জয়দেবপুরের আবুল খায়েরের ছেলে মামুন সিদ্দিকী, লক্ষ্মীপুরা এলাকার কামাল উদ্দিনের ছেলে রুবেল, পূর্ব ভুরুলিয়ার আবুল কাশেমের ছেলে মো. শাকিল ও নারায়ণগঞ্জের দুই নম্বর ঢাকেশ্বরী এলাকার সোহরাব হোসেনের ছেলে লিটন মিয়া (৩০)।

সেলিম ও শাকিল জয়দেবপুর বাজারে ‘উৎসব’ নামের একটি পোশাকের দোকানের কর্মচারী।

এলাকাবাসীর বরাত দিয়ে এসআই আহাদুল জানান, বিউটি বিভিন্ন এলাকায় ঘুরে ঘুরে গান গাইতেন, যা সেলিম পছন্দ করতেন না। এ নিয়ে দুজনের মধ্যে প্রায়ই ঝগড়া হত।

“মঙ্গলবার সন্ধ্যায় তিতারকুল বিশের বাজারঘাট থেকে ভাড়া করা ইঞ্জিনচালিত নৌকায় স্ত্রী ও সহযোগীদের নিয়ে বেড়াতে বের হন সেলিম। রাত ১১টার দিকে ফেরার সময় তুচ্ছ বিষয় নিয়ে স্ত্রীর সঙ্গে সেলিমের কথা কাটাকাটি হয়। এক পর্যায়ে বিউটিকে মারধর করে বিলে ফেলে দেওয়া হয়,”

ঘাটে ফেরার পর নৌকার মাঝি শাহ আলম বিষয়টি মোবাইল ফোনে এলাকাবাসীকে জানালে তারা ওই পাঁচজনকে ধরে জয়দেবপুর থানায় সোপর্দ করে বলে জানান এসআই আহাদুল। 

তিনি বলেন, স্থানীয়রা সারারাত বিলে খোঁজাখুঁজি করে বিউটিকে না পেয়ে সকালে টঙ্গী ফায়ার সার্ভিসে খবর দেয়।

“এটি একটি পরিকল্পিত হত্যাকাণ্ড হতে পারে,” বলেন পুলিশের এই কর্মকর্তা।

বিউটির লাশ শহীদ তাজউদ্দীন মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।