প্রতিবন্ধী ক্রিকেটদলের জন্য সায়মার শুভকামনা

ইতিহাসের অংশ হতে যাওয়া বাংলাদেশের প্রতিবন্ধী ক্রিকেট দলকে শুভেচ্ছা জানিয়ে তাদের সাফল্য কামনা করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার মেয়ে সায়মা ওয়াজেদ হোসেন, যিনি অটিস্টিকদের উন্নয়নে কাজ করে দেশে-বিদেশে খ্যাতি পেয়েছেন।

নুরুল ইসলাম হাসিববিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 2 Sept 2015, 05:09 AM
Updated : 2 Sept 2015, 01:10 PM

ঢাকায় প্রথমবারের মতো আয়োজিত পাঁচ জাতি আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেট টুর্নামেন্টের আগে বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমে পাঠানো এক ইমেইল বার্তায় সায়মা প্রতিবন্ধী ক্রিকেট দলকে শুভেচ্ছা জানিয়ে বলেন, “তারা আমাদের দেশকে গর্বিত করেছে।”

বার্তায় সায়মা ওয়াজেদ বলেন, “আমাদের ক্রিকেটদলের প্রতি শ্রদ্ধা এবং শুভেচ্ছা রইল।”

মিরপুরের শের-ই বাংলা স্টেডিয়ামে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বুধবার টুর্নামেন্টের উদ্বোধন করেন।

আন্তর্জাতিক রেডক্রস কমিটির (আইসিআরসি) উদ্যোগে এই টুর্নামেন্টের উদ্বোধনী ম্যাচে ইংল্যান্ডের মুখোমুখি হবে বাংলাদেশ।

ভারত, পাকিস্তান ও আফগানিস্তানের শারীরিক প্রতিবন্ধী ক্রিকেট দলও টুর্নামেন্টে অংশ নিচ্ছে।

টুর্নামেন্ট আয়োজনে সার্বিক সহযোগিতায় রয়েছে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়, বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠান (বিকেএসপি) ও বিসিবি।

টুর্নামেন্ট ও বিসিবির শারীরিক প্রতিবন্ধীদের নিয়ে ক্রিকেট দলের শুভেচ্ছা দূত হয়েছেন বাংলাদেশের ওয়ানডে ও টি-টোয়েন্টি অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা।

এই টুর্নামেন্টের মিডিয়া পার্টনার দেশের প্রথম অনলাইন সংবাদপত্র বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম।

বিশ্বস্বাস্থ্য সংস্থার মানসিক স্বাস্থ্য বিষয়ক বিশেষজ্ঞ প্যানেলের সদস্য এবং বাংলাদেশে অটিজম বিষয়ক জাতীয় উপদেষ্টা কমিটির চেয়ারপারসন সায়মা ওয়াজেদ তার বার্তায় বলেন, “প্রতিবন্ধীদের পেছনে রেখে কোনো দেশই এগিয়ে যেতে পারে না। 

“দেশের উন্নয়নে কেউ যেন বাদ না পড়ে সেদিকে আমাদের নজর দিতে হবে। টেকসই উন্নয়ন ও দেশের ভবিষ্যতের জন্য শুধু সক্ষমতাকে আলাদাভাবে না দেখে সবার জন্যই পরিকল্পনা গ্রহণ এবং সহযোগিতার হাত বাড়িয়ে দিতে হবে।”

বাংলাদেশ ক্রিকেট দলকে উৎসাহ দিয়ে তিনি বলেন, “শারীরিক অক্ষমতা একজন মানুষকে অন্যদের তুলনায় ছোট করতে পারে না। আমাদের অনেকের চেয়েও তারা বেশি কিছু করে দেখাতে পারে।”

কঠোর পরিশ্রমের মাধ্যমে নিজেদেরকে যোগ্য প্রমাণ করে ক্রিকেটাররা দেশকে গর্বিত করবে বলেও আশা করেন তিনি।