শাবিতে শিক্ষক পেটানোয় ৪ ছাত্রলীগকর্মী বহিষ্কৃত

শিক্ষকদের ওপর হামলার ঘটনায় চার ছাত্রকে সাময়িক বহিষ্কার করেছে সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

শাহজালাল বিশ্ববিদ্যালয় প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 1 Sept 2015, 10:41 AM
Updated : 1 Sept 2015, 10:50 AM

উপাচার্য অধ্যাপক আমিনুল হক ভুইয়া মঙ্গলবার বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে জানান, ওই দিনের ঘটনায় প্রক্টরিয়াল বডির সুপারিশে চারজনকে সাময়িক বহিষ্কার করা হয়েছে।

বহিষ্কৃতরা সবাই ছাত্রলীগের কর্মী। তারা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক ইমরান খানের অনুসারী বলে পরিচিত।

তারা হলেন- পরিসংখ্যান বিভাগের ধনী রাম রায়, রাজনীতি অধ্যয়ন বিভাগের আবদুল্লাহ আল মাসুম, বন ও পরিবেশ বিদ্যা বিভাগের আরিফুল ইসলাম আরিফ ও জাহিদ হোসেন নাঈম।

রোববার হামলার সময় এদের সঙ্গে আব্দুল বাতেন তন্ময়, আরিফুর রহমান রনি, আব্দুস সালাম মঞ্জু, কামরুল ইসলাম, জুয়েল, আরিফুর রহমান কেনেডি, ফয়সাল আহমদ, তমাল ও জাহিদকে সক্রিয় দেখা গিয়েছিল।

উপাচার্য বলেন, বহিষ্কৃতদের একই সঙ্গে কারণ দর্শানোর নোটিসও দেওয়া হয়েছে। তদন্ত কমিটির সুপারিশ অনুযায়ী এদের বিরুদ্ধে পরবর্তী পদক্ষেপ নেওয়া হবে।

উপাচার্যবিরোধী শিক্ষকদের উপর হামলার ঘটনা তদন্তে একটি কমিটি করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। সেই কমিটি উপাচার্যকে তার কার্যালয়ে ঢুকতে বাধা দেওয়ার অভিযোগও তদন্ত করছে।

প্রশাসনের ব্যবস্থা নেওয়ার বিষয়ে ইমরান খান বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “যারাই হামলায় জড়িত; আমরা চাই, বিশ্ববিদ্যালয় প্রশাসন তদন্ত করে তাদের বিচারের ব্যবস্থা করবে।”

বহিষ্কৃতদের পরিচয়ের বিষয়ে তিনি বলেন, “তারা বঙ্গবন্ধুর আদর্শে ছাত্রলীগের রাজনীতি করে। আমার কোনো অনুসারী নাই।”

শিক্ষকদের উপর হামলা নিয়ে সমালোচনার মধ্যে কেন্দ্রীয় ছাত্রলীগ সোমবার শাহজালাল বিশ্ববিদ্যালয়ে সংগঠনের তিন নেতাকে সাময়িক বহিষ্কার করে।

তারা হলেন- বিশ্ববিদ্যালয় শাখার জ্যেষ্ঠ সহসভাপতি আবু সাঈদ আকন্দ ও অঞ্জন রায়, জ্যেষ্ঠ যুগ্ম সাধারণ সম্পাদক সাজেদুল ইসলাম সবুজ।