ঢাকায় দুর্ঘটনায় নিহত ৪

রাজধানীর দুটি স্থানে সড়ক দুর্ঘটনায় চারজন নিহত হয়েছেন।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 31 August 2015, 05:32 PM
Updated : 31 August 2015, 06:06 PM

এর মধ্যে যাত্রাবাড়ীর হানিফ ফ্লাইওভারের উপর বাসের ধাক্কায় মোটর সাইকেল আরোহী দুজনের মৃত্যু হয়েছে। তুরাগে ট্রাকচাপায় মারা গেছেন দুই শ্রমিক।

সোমবার রাত পৌনে ১০টার দিকে ফ্লাইওভারে দুর্ঘটনা ঘটে বলে পুলিশ জানিয়েছে।

ঢাকা মেডিকেল কলেজ পুলিশ ফাঁড়ির পরিদর্শক মোজাম্মেল হক বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, রাত সোয়া ১০টার দিকে ফ্লাইওভারের নিরাপত্তাকর্মী তাজুল ইসলাম আহত অবস্থায় দুজনকে হাসপাতালে আনলে চিকিৎসক তাদের মৃত ঘোষণা করেন।

তাজুল পুলিশকে জানিয়েছেন, গুলিস্তান থেকে ফ্লাইওভারের উপর দিয়ে একটি মোটর সাইকেলে যাচ্ছিলেন ওই দুজন। পেছন থেকে একটি বাস তাদের ধাক্কা দিয়ে চলে যায়।

নিহত দুজনের মধ্যে একজনের সঙ্গে একটি পরিচয়পত্র রয়েছে। তাতে নাম লেখা জহিরুল ইসলাম (৪০), বাসা আরামবাগ।

অন্য ব্যক্তির মোবাইল ফোনের বিভিন্ন নম্বরে ফোন দিয়ে তার নাম আমজাদ হোসেন পাশা (৪২) বলে জানতে পেরেছে পুলিশ। তার বাসা নারিন্দায়।

ফাইল ছবি

সকালে তুরাগ থানার এলাকায় বালুবাহী একটি ট্রাকের ধাক্কায় মতিয়ার মণ্ডল ও আব্দুল মান্নান নামে দুই শ্রমিক নিহত হন।

ওই সময় মতিয়ার ও মান্নান হেঁটে পাশের কর্মস্থলে যাচ্ছিলেন। দুজনই কুরিয়ার সার্ভিসের মালামাল গাড়িতে তোলা ও নামানোর কাজ করতেন বলে জানান তুরাগ থানার ওসি মাহবুবে খোদা।

তুরাগ থানার এসআই মো. শহীদুল ইসলাম বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম বলেন, ঋষিপাড়া এলাকায় বালুবাহী একটি ট্রাক চাপা দিলে ঘটনাস্থলেই ওই দুজন মারা যান।

নিহত দুজনের বাড়ি রংপুরের পীরগাছার পশ্চিম মুন্সিপাড়ায়। ময়নাতদন্তের জন্য লাশ দুটি ঢাকা মেডিকেল কলেজ মর্গে পাঠানো হয়েছে।

এদিকে সকালে কুড়িলে ফ্লাইওভার থেকে নামার সময় নিয়ন্ত্রণ হারিয়ে একটি বাস রাস্তার পাশের লেকে পড়ে অন্তত তিনজন আহত হন।

খিলক্ষেত থানার ওসি শহীদুল হক জানান, সকাল সোয়া ১০টার দিকে টঙ্গী থেকে সায়েদাবাদগামী তুরাগ পরিবহনের বাসটি দুর্ঘটনায় পড়ে।

প্রত্যক্ষদর্শীরা জানান, বাসটি ফ্লাইওভার থেকে নামার সময় একটি প্রাইভেটকারের সঙ্গে সংঘর্ষ হয়। এরপর চালক নিয়ন্ত্রণ হারিয়ে ফেলেন এবং বাসটি লেকের পানিতে পড়ে যায়।

ফায়ার সার্ভিস নিয়ন্ত্রণ কক্ষের দায়িত্বরত কর্মকর্তা নিলুফার ইয়াসমীন জানান, খবর পেয়ে ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট ঘটনাস্থলে যায় এবং রেকার দিয়ে বাসটি টেনে তোলা হয়।

বাসের তিন যাত্রীকে কুর্মিটোলা জেনারেল হাসপাতালে চিকিৎসা দেওয়া হয়েছে। কেউ নিহত হওয়ার খবর পাওয়া যায়নি।