বুয়েটে ৯ ‘জঙ্গিবাদী’ ধরেছে ছাত্রলীগ

বাংলাদেশে প্রকৌশল শিক্ষার সর্বোচ্চ প্রতিষ্ঠান বুয়েটের নয় শিক্ষার্থীকে জঙ্গিবাদী সন্দেহে ধরেছে ছাত্রলীগ।

ঢাকা বিশ্ববিদ্যালয় প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 31 August 2015, 11:30 AM
Updated : 31 August 2015, 11:30 AM

সরকার সমর্থক সংগঠনটির নেতা-কর্মীরা ওই ছাত্রদের বিশ্ববিদ্যালয় প্রশাসনের কাছে তুলে দিয়েছে। তাদের সোমবার বিকাল পর্যন্ত উপাচার্য কার্যালয়ে রাখা হয়েছিল।

বুয়েট ছাত্র কল্যাণ পরিদপ্তরের পরিচালক অধ্যাপক দেলোয়ার হোসেন বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “বিশ্ববিদ্যালয়ের একাডেমিক কাউন্সিলের মিটিং চলছে। মিটিং শেষে এ বিষয়ে বিস্তারিত জানানো হবে।”

আটকদের মধ্যে রয়েছেন- প্রথম বষের্র শুভ ও ফয়সাল, দ্বিতীয় বর্ষের তারেক, তৃতীয় বর্ষের লুৎফর ও রাফী, চতুর্থ বর্ষের শিক্ষার্থী ইকবাল ইবু। অন্যদের নাম জানা যায়নি।

তাদের রোববার দুপুর ১২টার দিকে প্রশাসনের কছে হস্তান্তর করা হয় বলে বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে জানান বুয়েট ছাত্রলীগের নজরুল ইসলাম হল শাখার ভারপ্রাপ্ত সভাপতি আনোয়ার হাবিব অনিক।

বুয়েট (ফাইল ছবি)

তিনি জানান, শিবির ও জঙ্গিগোষ্ঠীর সঙ্গে সম্পৃক্ততার সন্দেহে রোববার মধ্যরাতে নজরুল ইসলাম হলের বর্ধিত ভবন থেকে যন্ত্র কৌশল বিভাগের ছাত্র তারেককে আটক করা হয়।

“তাকে জিজ্ঞাসাবাদের ভিত্তিতে রাতে অন্য সাতজনকে হল থেকে আটক করা হয়। এদের নেতা ইকবাল ইবু। তাকে আজ ধরেছি। তার নেতৃত্বে বুয়েটের বিভিন্ন জায়গার মিটিং করে শিবিরকর্মীরা।”

ওই ছাত্রদের কাছে আত্মঘাতী বোমা হামলার বিধিমালার ভিডিও, প্রধানমন্ত্রীকে ব্যঙ্গ এবং যুদ্ধাপরাধী গোলাম আযম ও দেলাওয়ার হোসাইন সাঈদীর সমর্থনে ভিডিও পাওয়া যায় বলে দাবি করেন এই ছাত্রলীগ নেতা।