চৌদ্দগ্রামে নেওয়া হচ্ছে কাজী জাফরের মরদেহ

পিতৃভূমি কুমিল্লার চৌদ্দগ্রামে নেওয়া হচ্ছে কাজী জাফর আহমদের মরদেহ, সেখানে চিওড়া কাজী বাড়িতে পারিবারিক কবরস্থানে বাবা-মায়ের পাশে তাকে দাফন করা হবে।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 29 August 2015, 05:10 AM
Updated : 29 August 2015, 05:10 AM

জাতীয় পার্টির (কাজী জাফর) মহাসচিব মোস্তফা জামাল হায়দার শনিবার সকালে বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “আমরা নেতার কফিন নিয়ে এখন কুমিল্লার পথে। আরও চারটি জানাজা শেষ করে বিকালেই চিওড়া পৌঁছাব। কাজী জাফর ভাইকে তার বাবা-মায়ের পাশে দাফনের সব প্রস্তুতি নেওয়া হয়েছে। সন্ধ্যার মধ্যেই তা করা হবে।”

বুধবার ঢাকার গুলশানের বাড়িতে হৃদরোগে আক্রান্ত হয়ে মারা যান কাজী জাফর। তার বয়স হয়েছিলে ৭৬ বছর।

এক সময়ের বামপন্থি এই নেতা জিয়াউর রহমান ও এইচ এম এরশাদের সরকারের মন্ত্রী হয়েছিলেন। এরশাদের সঙ্গে মতভেদে দুই বছর আগে আলাদা জাতীয় পার্টি গঠন করেছিলেন তিনি।   

শনিবার সকাল ৮টায় গুলশানে কাজী জাফরের বাড়ি থেকে তার কফিন নিয়ে অ্যাম্বুলেন্স কুমিল্লার উদ্দেশে রওনা হয়। স্ত্রী মমতাজ বেগম, দুই মেয়ে কাজী জয়া, কাজী সোনিয়াসহ আত্মীয়-স্বজন ও ২০ দলীয় জোটের নেতারাও কুমিল্লা যাচ্ছেন।

কাজী জাফরের সহকারী গোলাম মোস্তফা বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “স্যারের ছোট মেয়ে অস্ট্রেলিয়া প্রবাসী কাজী রুনা দুপুর ১টায় দেশে পৌঁছাবেন। তিনি সরাসরি চৌদ্দগ্রাম এসে পৌঁছানোর পরপর সন্ধ্যায় দাফন কাজ সম্পন্ন করা হবে।”

সকাল ১১টায় কুমিল্লা ঈদগাহ মাঠে, বেলা ১২টায় সুয়াগাজী হাই স্কুল মাঠে, বাদ জোহর চৌদ্দগ্রাম হাইস্কুল মাঠে এবং বাদ আসর চিওড়া হাইস্কুল মাঠে জানাজা হবে। এরপর দাফন করা হবে কাজী জাফরকে।