সাতক্ষীরা মেডিকেলের অধ্যক্ষের বিরুদ্ধে দুর্নীতির মামলা

হাসপাতালের যন্ত্রপাতি ক্রয়ে অর্থ আত্মসাতের অভিযোগে সাতক্ষীরা মেডিকেল কলেজের অধ্যক্ষসহ ১২ জনের বিরুদ্ধে দুটি মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

সাতক্ষীরা প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 August 2015, 01:37 PM
Updated : 28 August 2015, 01:37 PM

সাতক্ষীরা সদর থানার ওসি এমদাদুল হক শেখ জানান, দুদকের খুলনা বিভাগীয় সহকারী পরিচালক আমিরুল ইসলাম বৃহস্পতিবার রাতে থানায় মামলা দুটি দায়ের করেন।

আসামিদের মধ্যে রয়েছেন- মেডিকেলের সাবেক অধ্যক্ষ ও পরিচালক এস জেড আতিক, সদর হাসপাতালের সিনিয়র কনসালট্যান্ট রুহুল কুদ্দুস, আবাসিক মেডিকেল অফিসার মারুফ হাসান, জেলা সমাজসেবা কর্মকর্তা মো. ওয়াহিদুজ্জামান ও সিভিল সার্জন অফিসের সিনিয়র স্বাস্থ্য শিক্ষা কর্মকর্তা একে এম সোহরাব হাসান।

মামলার বরাত দিয়ে ওসি এমদাদুল জানান, সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালের জন্য ভারী যন্ত্রপাতি, সার্জিক্যাল যন্ত্রপাতি ও কেমিক্যাল সামগ্রীসহ বিভিন্ন সরঞ্জাম কেনার জন্য আসামিরা ক্ষমতার অপব্যবহার করে বাজার দরের চেয়ে বেশি দামে মূল্য তালিকা তৈরি করেন।

“দরপত্র মূল্যায়ন কমিটি বাজার দর যাচাই না করেই ঠিকাদার প্রতিষ্ঠানকে কাজ পাইয়ে দিয়ে আর্থিক সুবিধা নেয়। পরে স্বাভাবিক প্রক্রিয়ায় বিলও উত্তোলন করে ঠিকাদারি প্রতিষ্ঠানটি।

“পরে দুদকের অনুসন্ধানে ৭ কোটি ৫১ লাখ ২১ হাজার ৫০১ টাকা আত্মসাতের প্রাথমিক প্রমাণ পাওয়া যায়।”

একই প্রক্রিয়ায় সাতক্ষীরা সদর হাসপাতালে ভারী যন্ত্রপাতি সরবরাহের ক্ষেত্রে আসামিরা পরস্পরের যোগসাজশে ৬ কোটি ১৯ লাখ ৭৬ হাজার ২৪ টাকা আত্মসাত করেছেন বলে অভিযোগ আনা হয়, বলেন তিনি।