পর্যটন বর্ষে আন্তর্জাতিক সম্মেলনের পরিকল্পনা

পর্যটন বর্ষ ২০১৬ কে সামনে রেখে বাংলাদেশে একটি আন্তর্জাতিক সম্মেলন আয়োজন করতে যাচ্ছে পর্যটন মন্ত্রণালয়।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 August 2015, 07:10 PM
Updated : 27 August 2015, 07:10 PM

বৃহস্পতিবার সিঙ্গাপুরভিত্তিক স্বল্প খরচের এয়ালাইনস ‘টাইগার এয়ারের’ চার বছর পূর্তি অনুষ্ঠানে এ তথ্য জানান বেসামরিক বিমান পরিবহন ও পর্যটনমন্ত্রী রাশেদ খান মেনন।

তিনি বলেন, “আগামী অক্টোবর মাসে একটি আন্তর্জাতিক পর্যটন সম্মেলন করা হবে। এতে বাংলাদেশের ঐতিহ্যবাহী পর্যটনকেন্দ্রগুলো তুলে ধরা হবে যেন বিদেশি পর্যটকরা এগুলো সম্বন্ধে জানতে পারেন।”

বাংলাদেশে অক্টোবর থেকে এপ্রিল পর্যন্ত সময়কেই পর্যটন মৌসুম ধরা হয়। তবে বর্ষাকালে কিভাবে পর্যটকদের আকর্ষণ করা যায়, তা নিয়েও সরকার চেষ্টা করছে বলেও জানান মন্ত্রী।

বাংলাদেশে ফ্লাইট চালানানোর চার বছর পূর্তিতে টাইগার এয়ার এবং এর জিএসএ নভো এয়ারকে অভিনন্দন জানান বিমানমন্ত্রী।

তিনি বলেন, “শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরকে এ অঞ্চলের এয়ার কানেক্টিভিটির কেন্দ্র হিসেবে প্রতিষ্ঠিত করতে সরকার দৃঢ় পদক্ষেপ নিয়েছে। আমরা আশা করি, খুব জলদি আরও অনেকগুলো বিদেশি বিমানসংস্থা বাংলাদেশ থেকে ফ্লাইট পরিচালনা করবে।”

রাশেদ খান মেনন (ফাইল ছবি)

শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের তৃতীয় টার্মিনাল নির্মাণ ও কক্সবাজার বিমানবন্দরকে আন্তর্জাতিকে উন্নীত করার প্রক্রিয়া শুরু করার কথাও জানান মন্ত্রী।

এদিকে চার বছর পূর্তি উপলক্ষে ঢাকা থেকে সিঙ্গাপুরের যাত্রীদের জন্য সর্বনিম্ন ২৬৯ মার্কিন ডলার বা ২১ হাজার ৫২০ টাকার (প্রায়) প্যাকেজ ঘোষণা করেছে ‘টাইগার এয়ার’।

এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, এ বিশেষ সুযোগটি পেতে হলে যাত্রীদের ২৭ অগাস্ট থেকে ৩ সেপ্টেম্বরের মধ্যে টিকেট কিনতে হবে। এ টিকেটে ১৩ সেপ্টেম্বর থেকে ২ নভেম্বর পর্যন্ত ভ্রমণ করা যাবে।

ঢাকা থেকে সিঙ্গাপুরে সপ্তাহে সাতটি ফ্লাইট পরিচালনা করে আসছে ‘টাইগার এয়ার’। ঢাকার যাত্রীরা সিঙ্গাপুরে ট্রানজিট নিয়ে আরও ১১টি গন্তব্যে যাওয়া-আসা করতে পারেন এ সংস্থার বিমানে।

অনুষ্ঠানে বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের চেয়ারম্যান সানাউল হক, টাইগার এয়ারের বিপণণ বিভাগের পরিচালক টেহ ইয়াক চোয়ান, নভো এয়ারের ব্যবস্থাপনা পরিচালক মফিজুর রহমান উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে ১০ শীর্ষ এজেন্টকে পুরস্কৃতও করে ‘টাইগার এয়ার’।