দুই মাসে ক্ষতিগ্রস্ত সব রাস্তা মেরামত: সাঈদ খোকন

আগামী দুই মাসের মধ্যে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের আওতার ক্ষতিগ্রস্ত সব রাস্তা মেরামতের ঘোষণা দিয়েছেন মেয়র সাঈদ খোকন।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 August 2015, 12:13 PM
Updated : 26 August 2015, 12:15 PM

বুধবার দুপুরে রাজধানীর নবাবপুর রোডে ৩৮ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগ আয়োজিত জাতীয় শোক দিবসের এক আলোচনা সভায় তিনি এ ঘোষণা দেন।

নাগরিকদের উদ্দেশে সাঈদ খোকন বলেন, “নির্দিষ্ট স্থানে ময়লা ফেলবেন। যার যার এলাকায় যখনই রাস্তাঘাট, স্ট্রিট লাইট, ময়লা-আবর্জনাসহ যে কোনো সমস্যা দেখবেন সঙ্গে সঙ্গে স্থানীয় আওয়ামী লীগ নেতা, কাউন্সিলর এবং আমাকে জানবেন। তা ঠিক করে দেব।

“নগরীর অনেক রাস্তা-ঘাটের সমস্যা আমি দেখেছি। আগামী দুই মাসের মধ্যে এসব ক্ষতিগ্রস্ত রাস্তাগুলো মেরামত করা হবে।”

‘একজন মেয়রের পক্ষে সব কাজ করা সম্ভব নয়’ মন্তব্য করে তিনি বলেন, “আমি চাই প্রতিটি নগরবাসী হবে একেকজন মেয়র, কাউন্সিলর। আমি যে কাজ করি তারাও সে কাজটি করতে পারেন।”

সম্মিলিত সহযোগিতার মাধ্যমেই সমস্যাগুলো সমাধান করে একটি পরিচ্ছন্ন ও সুন্দর নগরী গড়ে তোলা সম্ভব বলে আশা প্রকাশ করেন তিনি।

যাত্রাবাড়ী ফ্লাইওভারের নিচে সড়কের এই ছবি সম্প্রতি তোলা

ঢাকাকে ‘আধুনিক শহর’ হিসেবে গড়ে তোলার আকাঙ্ক্ষা জানিয়ে সাঈদ খোকন বলেন, “নগরবাসীর সেবা করার জন্যই আমি মেয়র হয়েছি। আমাকে আপনারা ভোট দিয়ে মেয়র নির্বাচিত করেছেন। আপনাদের সেবায় নিজের জীবনকে উৎসর্গ করতেও প্রস্তুত আছি।”

৩৮ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি আশিকুর রহমান চৌধুরী লাভলুর সভাপতিত্বে সভায় সাংসদ কাজী ফিরোজ রশীদ, ঢাকা মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শাহে আলম মুরাদ, কার্যকরী সদস্য হেদায়াতুল ইসলাম স্বপন, সংরক্ষিত নারী কাউন্সিলর রাশিদা পারভীন মনি, বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক অরুণ সরকার রানা বক্তব্য দেন।