চট্টগ্রাম বন্দরে ১১ লাইটারকে জরিমানা

কর্ণফুলী নদীতে চট্টগ্রাম বন্দরের জেটি এলাকায় অভিযান চালিয়ে ১১টি লাইটার জাহাজের কাছ থেকে সাড়ে তিন লাখ টাকা জরিমানা আদায় করেছে ভ্রাম্যমাণ আদালত।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 4 August 2015, 03:22 PM
Updated : 4 August 2015, 03:22 PM

মঙ্গলবার সকাল থেকে বিকাল পর্যন্ত বন্দরের জেটি থেকে নেভাল একাডেমি পর্যন্ত এলাকায় চালানো এ অভিযানে নির্বাহী ম্যাজিস্ট্রেট মুহাম্মদ আবুল হাশেম নেতৃত্বে দেন।

অভিযানে বন্দরের চ্যানেলে বাধা সৃষ্টি করা, অতিরিক্ত পণ্য বোঝাই করা, জাহাজের মাস্টার ও চালকের বৈধ সনদ না থাকা এবং সাগর পাড়ি দেওয়ার (বে ক্রসিং) অনুমতি না থাকায় ওই ১১টি লাইটারকে (ছোট আকারের জাহাজ) জরিমানা করা হয়।

নির্বাহী ম্যাজিস্ট্রেট হাশেম বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, এর মধ্যে এমভি আম্মান, এমভি টিটু-১ ও এমভি বর্ষণ-৩ নামে জাহাজের প্রতিটিকে ৫০ হাজার টাকা করে জরিমানা করা হয়।

এছাড়া এমভি উদয়ের পথে জাহাজকে ৪০ হাজার টাকা, ওটি ডেয়াকে ৪০ হাজার টাকা, এমভি তাসনুভা-১ কে ৩০ হাজার টাকা, এমভি আন নূরকে ৩০ হাজার টাকা, এমভি চিভু প্যাসিফিককে ২০ হাজার এবং এমভি বর্ষণ-২ ও এমভি বর্ষণ-৫ কে ২০ হাজার টাকা করে জরিমানা করা হয়।

অভিযানে বন্দরের নিজস্ব আনসার বাহিনী সহায়তা করে। এ সময় বন্দরের প্রসিকিউশন কর্মকর্তা একেএম আব্দুর রাজ্জাক ও পেশকার আমিনুল ইসলাম উপস্থিত ছিলেন।