গুলির দাগ নিয়ে পৃথিবীতে আসা শিশুটি নাম পেল সুরাইয়া

পৃথিবীর আলো দেখার আগেই মানুষের নির্মমতার সাক্ষী হয়েছে যে শিশুটি, ১২ দিন পর নাম পেয়েছে সে।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 4 August 2015, 03:13 PM
Updated : 4 August 2015, 06:11 PM

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন শিশুটির অবস্থা উন্নতির দিকে বলে চিকিৎকরা জানানোর একদিন পর মঙ্গলবার শিশুটির নাম রাখার কথা জানায় তার পরিবার।  

শিশুটির বাবা বাচ্চু ভূঁইয়া বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, বড় মেয়ে সুমাইয়ার সঙ্গে মিল রেখে নবজাতকের নাম সুরাইয়া রাখা হয়েছে।

কবে নাম রেখেছেন- জানতে চাইলে তিনি বলেন, “গত বৃহস্পতিবার নাজমাকে নিয়ে ঢাকা আসার দিনই তার সঙ্গে আলাপ করে নাম ঠিক করেছিলাম। আজ (মঙ্গলবার) নামটি আমি বিভিন্ন জনকে বলি।”

মা-মেয়ে এখন ভালো রয়েছেন জানিয়ে বাচ্চু বলেন, মঙ্গলবার স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম তাদেরকে দেখতে এসে ৪০ হাজার টাকা দিয়েছেন।

আধিপত্য বিস্তার নিয়ে গত ২৩ জুলাই মাগুরা শহরের দোয়ারপাড়ায় সাবেক ছাত্রলীগকর্মী কামরুল ভূইয়ার সঙ্গে সাবেক যুবলীগকর্মী মুহাম্মদ আলী ও আজিবরের সমর্থকদের সংঘর্ষ হয়।   

এ সময় কামরুলের বড় ভাই বাচ্চুর অন্তঃসত্ত্বা স্ত্রী নাজমা বেগম (৩০) ও প্রতিবেশী মিরাজ হোসেন গুলিবিদ্ধ হন এবং কামরুলের চাচা আব্দুল মোমিন ভূঁইয়া গুলিতে নিহত হন।

মাগুরা হাসপাতালে চিকিৎসাধীন নাজমা (ফাইল ছবি)

ওই রাতেই মাগুরায় অস্ত্রোপচারের মাধ্যমে নাজমার গুলিবিদ্ধ শিশুটি ভূমিষ্ঠ হয়। দুই দিন পর তাকে ঢাকা মেডিকেলে পাঠানো হয়। পরে নাজমাকেও আনা হয় ঢাকা মেডিকেলে।

এ ঘটনায় নিহত মোমিনের ছেলে রুবেল ভূঁইয়া ২৬ জুলাই জেলা ছাত্রলীগের সহ-সভাপতি সেন সুমনকে প্রধান আসামি করে ১৬ জনের বিরুদ্ধে মাগুরা সদর থানায় মামলা করেন। এ পর্যন্ত সুমনসহ ছয়জন গ্রেপ্তার হয়েছেন।

বাচ্চু ভূঁইয়ার ছোট ভাই রেজওয়ান ভূঁইয়া বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “সেন সুমন গ্রেপ্তার হওয়ার আমাদের মনে স্বস্তি এসেছে। আজিবর ও আলীকে গ্রেপ্তার করতে পারলে আরও ভালো লাগত।”

রেজওয়ান দাবি করেন, আজিবরই তার ভাবি নাজমাকে গুলি করেছিল।