জাসদের কেন্দ্রীয় সভা অনুষ্ঠিত

ছয়টি দাবিকে সামনে রেখে জাতীয় কেন্দ্রীয় কমিটির দুই দিনের সভা শেষ করেছে জাতীয় সমাজতান্ত্রিক দল-জাসদ।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 3 August 2015, 07:39 PM
Updated : 3 August 2015, 07:39 PM

দাবিগুলো হল- উপজেলা পরিষদকে অবিলম্বে এমপি ও প্রশাসনের খবরদারিমুক্ত করে কার্যকর করার পাশাপাশি জেলা পরিষদ নির্বাচনের উদ্যোগ নেওয়া, সংবিধানের ৭০ ধারা সংশোধন, ন্যায়পাল নিয়োগ, বিচারক নিয়োগ ও বদলির ক্ষমতা বিচার বিভাগের ওপর ন্যস্ত করা, পাট শিল্প ও পাট অর্থনীতি পুনরুদ্ধারে সরকারি বরাদ্দ বৃদ্ধি।

পাশাপাশি দশম সংসদ নির্বাচনের আগে ও চলতি বছর নির্বাচনের বর্ষপূর্তিতে বিএনপি-জামায়াত জোটের টানা তিন মাসের অবরোধে ঘটা সন্ত্রাস, নাশকতা ও পেট্রোলবোমা হামলার জন্য দায়ীদের বিচারের আওতায় আনার জন্য বিশেষ ট্রাইব্যুনাল গঠনও রয়েছে দাবিগুলোর মধ্যে।

বিভিন্ন মন্ত্রণালয় ও রাষ্ট্রায়াত্ব বিভিন্ন ব্যাংকের পরিচালনা পর্ষদ ও শীর্ষ পর্যায়ে দুর্নীতির অভিযোগে অভিযুক্ত কর্মকর্তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণেরও আহ্বান জানিয়েছে ক্ষমতাসীন জোটের অন্যতম শরিক এই দলটি।

সভায় ১৪ দলের ঐক্যকে কেন্দ্র থেকে তৃণমূল পর্যন্ত কার্যকর করা ও ধারাবাহিক রাজনৈতিক শক্তি সমাবেশের ওপর গুরুত্বারোপ করা হয়।

সভায় দলীয় সভাপতি ও তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু, দলের সাধারণ সম্পাদক শরীফ নুরুল আম্বিয়া, মইনউদ্দিন খান বাদল এমপি, নাজমুল হক প্রধান এমপি, শিরীন আখতার এমপি, মোশাররফ হোসেন ও দলের শীর্ষ পর্যায়ের নেতারা উপস্থিত ছিলেন।