মাদক নিয়ন্ত্রণ অধিদপ্তরে নতুন ডিজি

মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরে নতুন মহাপরিচালক নিয়োগ দিয়ে চারজন অতিরিক্ত সচিব এবং নয়জন যুগ্ম-সচিবের দপ্তর বদল করেছে সরকার।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 3 August 2015, 12:08 PM
Updated : 3 August 2015, 01:17 PM

সোমবার জনপ্রশাসন মন্ত্রণালয়ের আলাদা আলাদা আদেশ এসব রদবদল করা হয়।

পরিবেশ ও বন মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব খন্দকার রাকিবুর রহমান মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের মহাপরিচালক হিসাবে নিয়োগ পেয়েছেন।

মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের মহাপরিচালক মো. বজলুর রহমানকে জনপ্রশাসন মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওএসডি) করা হয়েছে। আগামী ২ সেপ্টেম্বর বজলুর অবসরোত্তর ছুটিতে (পিআরএল) যাবেন।

কৃষি মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব বিজয় ভট্টাচার্যকে মন্ত্রিপরিষদ বিভাগে, ওএসডি অতিরিক্ত সচিব মো. নুরুল ইসলামকে পদবর্তী পদায়নের জন্য তার চাকরি জনপ্রশাসন মন্ত্রণালয়ে ন্যস্ত এবং ত্রাণ মন্ত্রণালয়ের একটি প্রকল্পের প্রকল্প পরিচালক জাবেদ আহমেদকে প্রবাসী কল্যাণ মন্ত্রণালয়ে পাঠানো হয়েছে।

ঝিনাইদহ জেলা পরিষদের নির্বাহী কর্মকর্তা যুগ্ম-সচিব আ স ম মৈনুরকে ওএসডি এবং মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের পরিচালক প্রণব কুমার নিয়োগীকে ওএসডি করে স্বাস্থ্য মন্ত্রণালয়ের সংযুক্তি দেওয়া হয়েছে।

ওএসডি যুগ্ম-সচিব আবুল মনসুর মোহাম্মদ শারফ উদ্দিনকে ইলেকট্রিক স্বাক্ষর সার্টিফিকেট প্রদানকারী কর্তৃপক্ষের নিয়ন্ত্রক, ওএসডি যুগ্ম-সচিব পরিমল কুমার দেবকে ক্লাইমেট চেইঞ্চ ট্রাস্টের পরিচালক এবং শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের পরিচালক মো. আব্দুল মান্নানকে শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের পরিচালক করা হয়েছে।

কক্সবাজারের শরণার্থী ত্রাণ ও পুনর্বাসন কমিশনার ফরিদ আহমেদ ভুঞাকে দুর্নীতি দমন কমিশনের মহাপরিচালক হিসাবে নিয়োগের জন্য তার চাকরি মন্ত্রিপরিষদ বিভাগে ন্যস্ত করা হয়েছে।

এছাড়া ওএসডি যুগ্ম-সচিব মো. রমজান আলীকে বাংলাদেশ রপ্তানী প্রক্রিয়াকরণ এলাকা কর্তৃপক্ষের (বেপজা) সচিব এবং বেপজার সচিব মো. শওকত নবীকে জাতীয় জাদুঘরের সচিব নিয়োগ দিয়েছে সরকার।