মহাসড়ক অবরোধ চট্টগ্রামেও

মহাসড়কে চলতে দেওয়ার দাবিতে ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক অবরোধ করেছে সিএনজি অটো রিকশা চালক-মালিকরা।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 2 August 2015, 02:28 PM
Updated : 2 August 2015, 02:28 PM

বাংলাদেশের বিভিন্ন মহাসড়কের মতো সীতাকুণ্ড উপজেলার ফৌজদারহাট পোর্ট কানেক্টিং সড়কের মুখে তাদের অবরোধে রোববার বেলা সোয়া ১২টা থেকে দেড়টা পর্যন্ত যান চলাচলে বিঘ্ন ঘটে।

মহাসড়কে দুর্ঘটনা রোধে ১ অগাস্ট থেকে মহাসড়কে তিন চাকার যান চলাচল নিষিদ্ধ করে সড়ক ও সেতু মন্ত্রণালয়, যার প্রতিবাদ জানিয়ে আসছে অটোরিকশা চালক-মালিকরা।  

চট্টগ্রাম অটো রিকশা-টেম্পু শ্রমিক ইউনিয়নের আকবার শাহ থানার সভাপতি মো. ফারুক বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, সরকারের পক্ষ থেকে বিকল্প কোনো ব্যবস্থা না করে অটো রিকশা চলাচল বন্ধ করে দেওয়ায় এই পেশার সঙ্গে জড়িতরা বেকার হয়ে পড়েছে।

“আগে থেকে কোনো ধরনের কর্মসূচি না থাকার পরও বিক্ষুব্ধ চালক-মালিকরা আজ সড়ক অবরোধ করে। এসময় স্থানীয় চেয়ারম্যান ও পুলিশ প্রশাসন উচ্চ পর্যায়ে এই বিষয়ে আলোচনার আশ্বাস দিলে অবরোধ তুলে নেওয়া হয়।”

মহাসড়কে অটো রিকশার জন্য আলাদা লাইন চালুরও দাবি জানান ফারুক।

চট্টগ্রামের সহকারী পুলিশ সুপার (সীতাকুণ্ড মডেল থানা) সাইফুল ইসলাম বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, মহাসড়কে অটো রিকশা চলতে দেওয়ার দাবিতে বেলা সাড়ে ১২টার দিকে পোর্ট কানেক্টিং সড়কে চালকরা অবরোধ করে। পুলিশ গিয়ে বুঝিয়ে তাদের রাস্তা থেকে সরিয়ে দেয়।

অবরোধ চলাকালীন সড়কে যান চলাচলে বিঘ্ন ঘটলেও বড় ধরনের যানজট সৃষ্টি হয়নি বলে দাবি করেন পুলিশ কর্মকর্তা সাইফুল।

স্থানীয়রা জানায়, ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের বিভিন্ন স্থানে অবরোধের কারণে সীতাকুণ্ড অংশে যানবাহনের চাপ কম থাকায় যানজট বেশিক্ষণ স্থায়ী হতে পারেনি।