নূর হোসেনের ওয়ার্ডের নতুন কাউন্সিলর আরিফুল

নারায়ণগঞ্জের আলোচিত সাত খুন মামলার প্রধান আসামি নূর হোসেনের ওয়ার্ডে উপনির্বাচনে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন আরিফুল হক হাসান।

নারায়ণগঞ্জ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 2 August 2015, 02:22 PM
Updated : 2 August 2015, 04:21 PM

রোববার নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের ৪ নম্বর ওয়ার্ডের এ উপ-নির্বাচন অনুষ্ঠিত হয়।

নির্বাচনে নূর হোসেনের সহযোগী হিসেবে পরিচিত আরিফুল জাতীয় শ্রমিক লীগের সাবেক সভাপতি আব্দুল মতিন মাস্টারের ছেলে।

আরিফুল লাটিম প্রতীক নিয়ে তিন হাজার ৩৩৭ ভোট পেয়ে বেসরকারিভাবে বিজয়ী হন বলে জানিয়েছেন রিটার্নিং কর্মকর্তা ও জেলা নির্বাচন কর্মকর্তা মো. তারিফুজ্জামান।

তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ওলামা লীগের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক আমির হোসেন ভান্ডারী পেয়েছেন দুই হাজার ৩৯৭ ভোট। তৃতীয় অবস্থানে রয়েছেন সিদ্ধিরগঞ্জ ইউনিয়ন যুবলীগের সভাপতি নজরুল ইসলাম।

তারিফুজ্জামান জানান, রোববার সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত পাঁচটি কেন্দ্রে একটানা ভোট গ্রহণ চলে। সকালে ভোটার উপস্থিতি কিছুটা কম থাকলেও বেলা বাড়ার সঙ্গে সঙ্গে ভোটারের উপস্থিতি বাড়তে থাকে।

কোনো ধরনের গোলযোগ ছাড়াই ভোট গ্রহণ সম্পন্ন হয়েছে বলে জানান নির্বাচন কর্মকর্তা।

আরিফুল হক হাসান

তারিফুজ্জামান তার কার্যালয়ে সাংবাদিকদের জানান, নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের শিমরাইল, টেকপাড়া, ওয়াপদা কলোনী, আটি ও উত্তর আজিবপুর নিয়ে ৪ নম্বর ওয়ার্ড গঠিত। ওয়ার্ডের পাঁচটি ভোট কেন্দ্রের ৩৭টি বুথে শান্তিপূর্ণভাবে ভোট গ্রহণ সম্পন্ন হয়েছে। কোথাও কোনো অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি।

নির্বাচনে ৬০ শতাংশ ভোট পড়েছে বলেও জানান তিনি।

বন্যপ্রাণী সংরক্ষণ আইনে এক বছরের সাজা এবং সিটি কর্পোরেশনের মাসিক সভায় অনুপস্থিত থাকায় গত ৭ মে নারায়ণগঞ্জ সাত খুন মামলার প্রধান আসামি নূর হোসেনকে কাউন্সিলর পদ থেকে বরখাস্ত করে স্থানীয় সরকার মন্ত্রণালয়।

এরপর এ ওয়ার্ডে উপ-নির্বাচনের তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন।

সাত খুন মামলার প্রধান আসামি নূর হোসেন বর্তমানে ভারতে বন্দি রয়েছেন। অবৈধ অনুপ্রবেশ ও অস্ত্র রাখার দায়ে তার বিচার চলছে সেখানে।