‘নাজুক’ স্থাপনা দেখে ক্ষুব্ধ মেয়র নাছির

অযত্ন-অবহেলায় নাজুক হয়ে পড়া চট্টগ্রাম সিটি করপোরেশনের মালিকানাধীন প্রতিষ্ঠানগুলো দেখে ক্ষোভ প্রকাশ করেছেন মেয়র আ জ ম নাছির উদ্দিন।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 1 August 2015, 01:42 PM
Updated : 1 August 2015, 01:42 PM

শনিবার নগরীর সাগরিকা এলাকায় অবস্থিত করপোরেশনের কয়েকটি কারখানা পরিদর্শন করেন নতুন মেয়র।

প্রিমিয়াম  ড্রিংকিং ওয়াটার, অ্যাসফল্ট প্ল্যান্ট, রং কারখানা, টিউব লাইট কারখানা ও গাড়ি মেরামতের ওয়ার্কশপের নাজুক পরিস্থিতি দেখে ক্ষুব্ধ মেয়র তাৎক্ষণিকভাবে করপোরেশনের প্রধান নির্বাহীকে এর জন্য দায়ী কর্মকর্তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার নির্দেশ দেন।

রং ও টিউব কারখানার উৎপাদন দীর্ঘদিন বন্ধ থাকায় এগুলোর যন্ত্রপাতি বিকল হয়ে পড়েছে। গাড়ি মেরামত ওয়ার্কশপের চত্বরে অবহেলায় পড়ে আছে নানা যন্ত্রপাতি।

ওই চত্বরে রাখা করপোরেশনের ভ্রাম্যমাণ আদালতের উচ্ছেদকৃত নানা স্থাপনার লোহার কাঠামোতেও মরচে পড়েছে।

পরিদর্শন শেষে উপস্থিত সাংবাদিকদের মেয়র বলেন, “সরেজমিন না দেখলে বোঝার উপায় ছিল না এ প্রতিষ্ঠানগুলো এমন অবহেলার শিকার। দেখে মনে হয় এসব প্রতিষ্ঠানের কোনো অভিভাবক নেই।

“দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তারা তাদের দায়িত্ব সঠিকভাবে পালন না করায় প্রতিষ্ঠানগুলোর আজকে এ অবস্থায় এসে ঠেকেছে। দায়ী কর্মকর্তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।”

এসময় মেয়র অকার্যকর স্থাপনা, মালামাল, যন্ত্রাংশ ও গাড়ির লিখিত হিসাব উপস্থাপনের জন্য সংশ্লিষ্ট কর্মকর্তাদের নির্দেশ দেন।

পরে সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা কাজী শফিউল আলমের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি জানান, মেয়রের সব নির্দেশনার নোট নেওয়া হয়েছে।

“অপ্রয়োজনীয় যন্ত্রপাতিগুলো যথাসময়ে নিলামের ব্যবস্থা ও মেরামতযোগ্য যন্ত্রপাতি দ্রুত মেরামত করে কাজে লাগানোর নির্দেশ দিয়েছেন মেয়র ।

“প্রতিষ্ঠানগুলোতে শৃংখলা ফিরিয়ে আনতে মেয়রের নির্দেশ অনুযায়ী আমরা ব্যবস্থা নেব।”