চট্টগ্রামে অপহৃত তরুণী উদ্ধার, গ্রেপ্তার ৭

চট্টগ্রামের চান্দগাঁও এলাকা থেকে অপহৃত এক তরুণীকে উদ্ধারের সঙ্গে অপহরণে জড়িত অভিযোগে দুই নারীসহ সাতজনকে গ্রেপ্তার করে আইন-শৃঙ্খলা বাহিনী।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 30 July 2015, 12:58 PM
Updated : 30 July 2015, 12:58 PM

বুধবার রাত থেকে বৃহস্পতিবার সকাল পর্যন্ত নগরীর বাকলিয়া ও চান্দগাঁও এলাকায় অভিযান চালিয়ে ওই সাতজনকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তাররা হলেন- মো. আবু তালেব (৫৫), ওমর ফারুক ওরফে বাদশা (২৫), আরিফুল ইসলাম (১৯), মো. আলমাস (৩০), বেবী আক্তার (৩০), মো. বদিউল আলম ওরফে আলম (৪৫) ও তার স্ত্রী মনি বেগম (৩২) ।

চান্দগাঁও থানার ফরিদাপাড়া এলাকার চারতলা ভবনের দ্বিতীয় তলায় গ্রেপ্তার বদিউলের বাসা থেকে ওই তরুণীকে উদ্ধার করা হয় বলে বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে জানিয়েছেন বাকলিয়া থানার ওসি মোহাম্মদ মহসিন।

বাসাটিতে বিভিন্ন স্থান থেকে মেয়েদের এনে আটকে রেখে দেহব্যবসায় বাধ্য করানো হত বলেও জানতে পেরেছে পুলিশ। মনি ও বেবী আটকে রাখা তরুণীদের পাহারায় থাকত বলে জানান ওসি।

তিনি বলেন, “পূর্ব পরিচয়ের সূত্র ধরে আবু তালেব গত রোববার ওই তরুণীকে ফুসলিয়ে নিজের বাসায় নিয়ে আসেন এবং পরদিন বাদশা ও আরিফের মাধ্যমে বদিউল আলমের কাছে বিক্রি করে দেন।”

বদিউলের বাসা থেকে ওই রাতে পালিয়ে আসা একটি মেয়ের মাধ্যমে ওই তরুণীর ভাই বিষয়টি জানতে পেরে বুধবার রাতে বাকলিয়া থানায় অভিযোগ করলে দ্রুত অভিযান চালিয়ে বাকলিয়া এলাকা থেকে বাদশা ও তালেবকে গ্রেপ্তার করে পুলিশ।

ওই দুজনের দেওয়া তথ্যে বৃহস্পতিবার সকালে তরুণীটিকে উদ্ধার করা হয় এবং সেখান থেকে দুই নারীসহ অন্য পাঁচজনকে গ্রেপ্তার করা হয় বলে ওসি জানান।

ওসি মহসিন বলেন, বাদশা ও আরিফ প্রেমের সম্পর্ক করে এবং চাকরি দেওয়ার প্রলোভন দেখিয়ে বিভিন্ন তরুণীর সঙ্গে সম্পর্ক গড়ে তুলত এবং পরে বদিউলের কাছে বিক্রি করে দিত।

উদ্ধার তরুণীর জবানবন্দি নিতে তাকে আদালতে পাঠিয়েছে পুলিশ। গ্রেপ্তার সাতজনের বিরুদ্ধে দেহব্যবসায় বাধ্য করানোর অভিযোগে মামলা হয়েছে বলেও জানান ওসি।