ঢাকায় ক্যান্সার আক্রান্ত নারীর লাশ উদ্ধার, স্বামী-ছেলে আটক

রাজধানীর বাড্ডার একটি বাসা থেকে ক্যান্সারে আক্রান্ত এক নারীর লাশ উদ্ধার করা হয়েছে। পুলিশের ধারণা, রোগের যন্ত্রণা থেকে রেহাই পেতে ওই নারী ‘আত্মহত্যা’ করেছেন।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 30 July 2015, 07:00 AM
Updated : 30 July 2015, 07:00 AM

তবে, ওই নারীর বাবার বাড়ি থেকে হত্যার অভিযোগ ওঠায় মৃতের স্বামী ও ছেলেকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করেছে পুলিশ।

বাড্ডা থানার ওসি এমএ জলিল জানান, বুধবার রাত ১টার দিকে মধ্যবাড্ডার পোস্ট অফিস গলির একটি আধা-পাকা টিনশেড বাড়ি থেকে জহুরা খাতুন (৫০) নামের ওই নারীর লাশ উদ্ধার হয়।

তিনি বলেন, “তার ডান হাতে জখমের চিহ্ন রয়েছে। গলা ও পেটে আঘাতের চিহ্নও পাওয়া গেছে। জহুরা গত দুই বছর ধরে ক্যান্সারে আক্রান্ত। তার মাথায় চুল নেই, শরীর কঙ্কালের মতো।”

পরিবারের বরাত দিয়ে ওসি বলেন, “পাঁচ মাস আগে হাসপাতাল থেকে চিকিৎসক জহুরাকে ছুটি দিয়ে বলেছেন, উনার বাঁচার আশা নেই। সম্ভবত যন্ত্রণা সহ্য করতে না পেরে জহুরা আত্মহত্যা করেছেন।”

জহুরার নাতি রাসেল তার দাদীকে ধারালো ছুরি দিয়ে নিজের শরীরে আঘাত করতে দেখেছে বলেও পরিবারের পক্ষ থেকে পুলিশকে জানানো হয়েছে।

তবে জহুরার ভাইসহ বাবার বাড়ির অভিযোগের কারণে তার স্বামী আবদুল বাসেক ও ছেলে রাসেলকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হয়েছে বলে জানান ওসি।

তিনি বলেন, “জহুরা পৈতৃক সূত্রে খিঁলাগাওয়ে একটি ফ্ল্যাটের মালিক, যা ভোগ করছে তার ভাইয়েরা। তারা ফ্ল্যাটের টাকা একটু একটু করে শোধ করছিলেন, তবে এখনও মোটা অংকের টাকা পাওনা রয়েছে জহুরার। সেই টাকা শোধ এড়ানোর জন্য জহুরার ভাইরা তার স্বামী-সন্তানের বিরুদ্ধে এ অভিযোগ করেছেন কি না, তাও খতিয়ে দেখা হচ্ছে।”

পানিতে ডুবে যুবকের মৃত্যু

রাজধানীর হাতিরঝিলে বুধবার রাতে পানিতে ডুবে আবু সুফিয়ার রিয়াদ (২৭) নামে এক যুবকের মৃত্যু হয়েছে।

রিয়াদ আহসান উল্লাহ বিশ্ববিদ্যালয় থেকে স্থাপত্যবিদ্যায় ডিপ্লোমা করেছেন; তার বাড়ি কুমিল্লার চৌদ্দগ্রামে।

রামপুরা থানার এসআই আব্দুর রশিদ জানান, রাত ৮টার দিকে রিয়াদের লাশ হাতিরঝিল থেকে উদ্ধার করা হয়।

“তিনি পানিতে ঝাঁপ দিয়ে আত্মহত্যা করেছেন, না দুর্ঘটনাবশত পড়ে মারা গেছেন- তা তদন্ত করে দেখা হচ্ছে।”

লাশ ময়নাতদন্তের জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে।