আমলাতান্ত্রিক জটিলতা এড়াতে ডিসিদের বললেন রাষ্ট্রপতি

আমলাতান্ত্রিক জটিলতা এড়িয়ে সেবামুখী মনোভাব নিয়ে কাজ করতে জেলা প্রশাসকদের প্রতি আহ্বান জানিয়েছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 29 July 2015, 04:34 PM
Updated : 29 July 2015, 04:34 PM

“মনে রাখবেন, প্রজাতন্ত্রের কর্মচারী হিসেবে জনগণের কল্যাণে নিজেদেরকে নিয়োজিত রাখাই আপনাদের মূল দায়িত্ব। জনগণের ট্যাক্সের টাকায় আমাদের বেতন-ভাতা হয়। জনগণ ভালো থাকলে আমরা-আপনারা সবাই ভালো থাকব। তাই আমলাতান্ত্রিক জটিলতা পরিহার করে সেবামুখী মনোভাব নিয়ে দায়িত্ব পালনে সচেষ্ট থাকতে হবে।”

বুধবার বঙ্গভবনের দরবার হলে জেলা প্রশাসক সম্মেলন-২০১৫ উপলক্ষে এক অনুষ্ঠানে একথা বলেন রাষ্ট্রপতি।

আবদুল হামিদ বলেন, “আপনাদের মেধা ও দক্ষতা জনকল্যাণের লক্ষ্যে গৃহীত বিভিন্ন কার্যক্রম বাস্তবায়ন এবং ক্ষুধা, দারিদ্র্য ও শোষণমুক্ত দেশ বিনির্মাণে গুরুত্বপূর্ণ অবদান রাখবে। আমার বিশ্বাস, আপনারা মহান মুক্তিযুদ্ধ ও দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে একাগ্রতার সঙ্গে আপনাদের ওপর অর্পিত দায়িত্ব যথাযথভাবে পালন করে যাবেন।”

প্রধানমন্ত্রী শেখ হাসিনা মঙ্গলবার তিন দিনের ডিসি সম্মেলন উদ্বোধন করেন। এই সম্মেলনে সরকার মাঠ পর্যায়ের অবস্থা জেনে জেলা প্রশাসকদের বিভিন্ন নির্দেশনা দেয়।

শিক্ষা, স্বাস্থ্য, কৃষি, তথ্যপ্রযুক্তিসহ ১০টি বিষয়ে রাষ্ট্রপতি বিভাগীয় কমিশনার এবং জেলা প্রশাসকদের আরও মনোযোগী হওয়ার আহ্বান জানান।

ভূমি ব্যবস্থাপনার আধুনিকায়নে ভূমি রেকর্ড ও জরিপ ব্যবস্থাপনাকে ডিজিটালাইজপ করার লক্ষ্যে গৃহীত সব কার্যক্রমকে দ্রুত এগিয়ে নিতে জেলা প্রশাসকদের প্রতি আহ্বান তিনি।

সামাজিক নিরাপত্তা কর্মসূচির সুফল যাতে প্রকৃত মানুষরা পায় সেজন্য জেলা প্রশাসকদের প্রতি আহ্বান জানান আবদুল হামিদ।

মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ মোশাররাফ হোসাইন ভূইঞার পরিচালনায় অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন নারায়ণগঞ্জের জেলা প্রশাসক আনিসুর রহমান মিয়া, রাজশাহীর বিভাগীয় কমিশনার হেলালুদ্দীন আহমেদ।

পরে রাষ্ট্রপতি সব জেলা প্রশাসক ও বিভাগীয় কমিশনারদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেন।