চট্টগ্রামে অটোরিকশা ছিনতাই চক্রের ৩ সদস্য গ্রেপ্তার

চট্টগ্রামের বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে অটোরিকশা ছিনতাই চক্রের তিন সদস্যকে গ্রেপ্তারের দাবি করেছে গোয়েন্দা পুলিশ।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 29 July 2015, 01:59 PM
Updated : 29 July 2015, 01:59 PM

মঙ্গলবার বিকাল থেকে বুধবার সকাল পর্যন্ত নগরীর বিভিন্নস্থান ও রাউজান উপজেলায় অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তারের পাশাপাশি ছিনতাই করা একটি অটোরিকশাও উদ্ধার করা হয়।  

গ্রেপ্তাররা হলেন- মোহাম্মদ মঞ্জু (২৪), রণজিত বিশ্বাস (২৯) ও মো. আব্দুল আওয়াল ফরহাদ (২২)। এদের মধ্যে মঞ্জু গাড়িচালক, রণজিত বায়েজিদ স্টিল মিলের লেবার সুপারভাইজার ও ফরহাদ প্রিন্টিং প্রেস ব্যবসায়ী।

ছিনতাইয়ের পর মালিকের কাছ থেকে টাকা নিয়ে চক্রটি অটোরিকশা ফিরিয়ে দিত বলে জানায় পুলিশ।

গোয়েন্দা পুলিশের এসআই সন্তোষ চাকমা বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে জানান, গত ১৪ জুলাই রাতে মঞ্জুর তিন সহযোগী সাহেদ, ফারুক ও ফরহাদ যাত্রী বেশে টেরি বাজার থেকে বাকলিয়া এলাকায় যাওয়ার জন্য একটি সিএনজি অটো রিকশা ভাড়া করে।

“বাকলিয়া হাজী মিয়া হাট এলাকায় পৌঁছালে তারা চালককে মারধর করে টাকা-পয়সা, মোবাইলের পাশাপাশি অটো রিকশা নিয়ে পালিয়ে যায়।”

অটোরিকশা ছিনতাইয়ের ঘটনায় ওই দিন রাতে মালিক বাকলিয়া থানায় একটি মামলা করলে থানা পুলিশের পাশাপাশি গোয়েন্দা পুলিশও উদ্ধারে অভিযান শুরু করে।

সন্তোষ বলেন, “অটোরিকশাটি নিয়ে তারা রাউজানে এক চালকের কাছে দৈনিক ভাড়া দেন এবং গাড়ির মালিককে ফোন করে অটোরিকশা ফেরত দিতে এক লাখ টাকা দাবি করেন।”

মঙ্গলবার বিকালে মঞ্জু ও রণজিত ষোলশহর এলাকায় টাকা নিতে এলে তাদের গ্রেপ্তার করা হয় বলে জানান এসআই সন্তোষ।   

“মঞ্জু ও রণজিতকে গ্রেপ্তারের পর তাদের স্বীকারোক্তি মোতাবেক আব্দুল আওয়াল ফরহাদকে আন্দরকিল্লার তার ব্যবসা প্রতিষ্ঠান ‘অ্যাড ক্রিয়েশন প্রিন্টিং প্রেস’ থেকে গ্রেপ্তার করা হয়।”

বুধবার ভোরে রাউজান সদর এলাকা থেকে ছিনতাই করা অটোরিকশাটি উদ্ধার করা হয় বলে জানান সন্তোষ।