জয়পুরহাটে লাইনচ্যুতির ৭ ঘন্টা পর ট্রেন চলাচল স্বাভাবিক

জয়পুরহাটের পাঁচবিবিতে মালবাহী ট্রেন লাইনচ্যুত হয়ে সাড়ে সাত ঘণ্টা বন্ধ থাকার ঢাকা ও খুলনার সঙ্গে উত্তরবঙ্গের বিভিন্ন জেলার রেল চলাচল ফের শুরু হয়েছে।

জয়পুরহাট প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 29 July 2015, 10:48 AM
Updated : 29 July 2015, 10:48 AM

পাঁচবিবি রেলস্টেশনের মাস্টার সন্তোষ কুমার সরকার জানান, বুধবার সকাল পৌনে ৯টার দিকে স্টেশনের কাছে লাইনচ্যুত ওই ট্রেন উদ্ধারের পর বিকাল সোয়া ৪টার দিকে রেলপথ স্বাভাবিক হয়।

নীলফামারীর সৈয়দপুর থেকে পাথর নিয়ে খুলনা যাওয়ার ‘এস জে কে-২ ডাউন’ ট্রেনের একটি বগি লাইনচ্যুত হয়ে পাঁচবিবি স্টেশনের কাছের রেলগেইট এলাকায় দুর্ঘটনায় পড়ে।

এতে রাজশাহী ও ঢাকা থেকে সৈয়দপুরগামী সব ধরণের ট্রেন এবং সৈয়দপুর থেকে খুলনা ও রাজশাহীগামীসহ উত্তরবঙ্গের কয়েকটি জেলায় ট্রেন চলাচল বন্ধ হয়ে যায়।

এ সময় সৈয়দপুর থেকে খুলনাগামী রূপসা, চিলাহাটি থেকে খুলনাগামী রকেট মেইল, খুলনা থেকে সৈয়দপুরগামী আন্তঃনগর সীমান্ত এক্সপ্রেস ও ঢাকা থেকে চিলাহাটিগামী আন্তঃনগর নীল সাগর এক্সপ্রেস পাঁচবিবি স্টেশনের কাছে আটকা পড়ে।

পাঁচবিবি স্টেশন মাস্টার সন্তোষ বলেন, লাইনচ্যুতির পর দিনাজপুরের পার্বতীপুর থেকে একটি উদ্ধারকারী ট্রেন এসে উদ্ধারকাজ চালানোর পর বিকাল সোয়া ৪টার দিকে এ রেলপথে চলাচল শুরু হয়।

তদন্ত কমিটি

পাথরবোঝাই ট্রেন লাইনচ্যুতির এ ঘটনায় পাকশী রেল বিভাগের পরিবহন কর্মকর্তা শওকত জামিলকে প্রধান করে চার সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করেছে রেল কর্তৃপক্ষ।

কমিটিকে আগামী তিনদিনের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দেওয়ার নির্দেশ দিয়েছে রেলওয়ে কর্তৃপক্ষ।

কমিটির অন্য সদস্যরা হলেন- পাকশী রেল বিভাগের মেকানিক্যাল ক্যারেজ প্রকৌশলী মো. হাসানুজ্জামান, সিগনাল ও টেলি কমিউনিকেশন প্রকৌশলী মিজানুর রহমান ও রেলওয়ে প্রকৌশলী আসাদুল হক।