গণমাধ্যমকে জীবন্ত করবে সম্প্রচার কমিশন: ইনু

শিগগির জাতীয় সম্প্রচার কমিশন গঠন করা হবে বলে জানিয়েছেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 July 2015, 04:00 PM
Updated : 28 July 2015, 04:00 PM

মঙ্গলবার দুপুরে ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাগর-রুনি মিলনায়তনে ক্যাবল টিভি দর্শক ফোরাম আয়োজিত গোল্ডেন ওয়ার্ল্ড সেরা সাংবাদিক পুরস্কার, ২০১৪ বিতরণ অনুষ্ঠানে এ তথ্য জানান মন্ত্রী।

এসময় দর্শক জরিপে সেরা সাংবাদিক ও অনুষ্ঠান নির্মাতাদের মাঝে পুরস্কার বিতরণ করেন তিনি।

মন্ত্রী বলেন, “সম্প্রচার কমিশনের মাধ্যমে গণমাধ্যম জীবন্ত হবে। কিন্তু যারা অপরাধী তারা থাকবে না। যারা রাষ্ট্র ও মুক্তিযুদ্ধে বিশ্বাস করে না সম্প্রচার ও রাজনীতি থেকে তাদের দূরে রাখতে হবে।”

এ কাজে তিনি গণমাধ্যমকেও সহযোগিতার আহ্বান জানান।

“গণমাধ্যম ও রাজনীতিতে কোন অপরাধী থাকবে না। সরকার তাদের কোন ছাড় দেবে না। গণমাধ্যমকে উসকানি ও অশ্লীলতা থেকে মুক্ত করার চেষ্টা করা হবে।”

সম্প্রচার কমিশন সরকার ও রাষ্ট্রের স্বার্থ দেখবে জানিয়ে মন্ত্রী বলেন, “সম্প্রচার কমিশন ও আইনের মাধ্যমে সরকারি হস্তক্ষেপে কোন প্রতিষ্ঠান ধ্বংস হবে না।”

বর্তমান সরকার গণতন্ত্র ও বহুমতে বিশ্বাসী মন্তব্য করে ইনু বলেন, “এই সরকার গণতন্ত্র, বহুমত, বহুদল ও নির্বাচনে বিশ্বাস করে। দল ভাঙ্গা ও দল নিষ্ক্রিয় করা সরকারের লক্ষ্য নয়।”

তবে কোন দলের মধ্যে কোন নেতা অপরাধী হলে তাকে কোন ছাড় দেওয়া হবে না বলেও জানান মন্ত্রী।

জাসদের এই নেতা বলেন, “আগুন সন্ত্রাসীদের বিচার করা মানে কোন দল ভাঙা নয়। খালেদার বিচার করা মানেও বিএনপি ভাঙা নয়।”

বিএনপির নেতাদের তিনি ‘খালেদা ও তারেক রহমানকে বাদ দিয়ে’ দলকে শক্তিশালী করতে পরামর্শও দেন।

দর্শক ফোরামের সভাপতি শাহাবুদ্দিন শাহাবের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সভাপতি মঞ্জুরুল আহসান বুলবুল, ঢাকা রিপোর্টার্স ইউনিটির সভাপতি সাখাওয়াত হোসেন বাদশা, গোল্ডেন ওয়ার্ল্ড এর ম্যানেজিং ডিরেক্টর ফরিদা হোসেনসহ অনেকেই।