শিবিরের কেন্দ্রীয় নেতা এনামুল চট্টগ্রামে রিমান্ডে

ইসলামী ছাত্রশিবিরের কেন্দ্রীয় নেতা এনামুল কবিরসহ দুজনকে তিন দিনের রিমান্ডে পেয়েছে পুলিশ, যারা তেল শোধনাগারে হামলার পরিকল্পনা নিয়ে এসেছিল বলে দাবি করা হচ্ছে।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 July 2015, 12:53 PM
Updated : 28 July 2015, 12:53 PM

মঙ্গলবার চট্টগ্রামের অতিরিক্ত মুখ্য মহানগর হাকিম নুরুল আলম নিপু পুলিশের আবেদনে সায় দিয়ে শিবিরের দুই নেতা এনামুল ও মো. মোস্তফাকে তিন দিন রিমান্ডের আদেশ দেন।

চট্টগ্রাম মহানগর আদালতের পিপি ফখরুদ্দিন চৌধুরী বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, পুলিশের পক্ষ থেকে সাত দিনের হেফাজত চাওয়া হলেও বিচারক তিন দিন দিয়েছেন।

এর আগে গত ২২ জুলাই সকালে জামিনে ছাড়া পাওয়ার পর চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারের মূল ফটক থেকে আবার এই দুজনকে গ্রেপ্তার করে ‍পুলিশ।

এরপর গত ৫ জানুয়ারি কাজীর দেউড়ি এলাকায় পুলিশের ওপর হামলা ও সংঘর্ষের মামলায় তাদের গ্রেপ্তার দেখানো হয়।

এনামুল শিবিরের কেন্দ্রীয় কমিটির সদস্য ও ঢাকা মহানগর কমিটির মানব সম্পদ বিষয়ক সম্পাদক; মোস্তফা চট্টগ্রাম মহানগর উত্তরের পাঠাগার সম্পাদক।

গত ২০ ফেব্রুয়ারি রাতে তাদের নগরীর বাকলিয়া বগারবিলে ইসলামী ব্যাংকের এক কর্মকর্তার বাড়ি থেকে গ্রেপ্তার করেছিল পুলিশ। সেদিন তাদের সঙ্গে আরও একজনকে গ্রেপ্তার করা হয়।

তখন পুলিশ বলেছিল, এনামুল চট্টগ্রামে রাষ্ট্রায়ত্ত তেল শোধনাগার পদ্মা, মেঘনা ও যমুনায় হামলার পরিকল্পনা নিয়ে এসেছিলেন।

প্রথম দফায় গ্রেপ্তারের পর তাদের বিরুদ্ধে চারটি মামলা করা হয়। চার মামলাতেই জামিন পেয়ে ২২ জুলাই তারা কারাগার থেকে ছাড়া পেয়েছিলেন।